সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
কাশ্মিরে বিজেপি প্রার্থীকে গুলি করে হত্যা
Published : Sunday, 5 May, 2019 at 3:50 PM


কাশ্মিরে বিজেপি প্রার্থীকে গুলি করে হত্যাআন্তর্জাতিক ডেস্ক ॥
ভারত নিয়ন্ত্রিত  কাশ্মিরে এক বিজেপি নেতাকে নিজ বাড়িতে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। কাশ্মিরের অন্যতম সংঘাতপূর্ণ এলাকা অনন্তনাগে শনিবার রাতে এ ঘটনা ঘটে।  নিহত গুল মোহাম্মদ মীর অনন্তনাগ বিজেপির ভাইস প্রেসিডেন্ট ছিলেন এবং সংশ্লিষ্ট আসনে বিজেপির প্রার্থী ছিলেন।
পুলিশ জানিয়েছে, শনিবার রাতে গাড়ি নিয়ে বাড়িতে ঢোকার সময় তাকে গুলি করে পালিয়ে যায় তিনজন অজ্ঞাত বন্দুকধারী। গুরুতর আহত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে যাওয়ার পথে মারা যান তিনি। জম্মু-কাশ্মিরে মুসলিম নেতাদের বিশেষ নিরাপত্তা বাতিলে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত কার্যকরের পর, তার নিরাপত্তাও প্রত্যাহার করে নেয় প্রশাসন। গুল মোহাম্মদকে গুলি করে হত্যার ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুরু থেকেই অনন্তনাগ আসনটিতে নিরাপত্তা সমস্যা ছিল। এজন্য ওই আসনে তিন দফায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয় ভারতের নির্বাচন কমিশন। এরই মধ্যে ওই আসনের দুই দফা ভোটগ্রহণ শেষ হয়েছে। সোমবার শেষ ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ঘটনায় বিজেপির জম্মু ও কাশ্মীর ইউনিট এক বিবৃতিতে গুল মোহাম্মদ মীর পরিবারের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেছেন। এ ছাড়া যারা উপত্যকায় শান্তি নষ্ট করে এবং নির্দোষ মানুষকে হত্যা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি।

এ ঘটনায় পিডিপি প্রধান মেহবুব মুফতি এক টুইট বার্তায় হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেছেন, আমি দক্ষিণ কাশ্মিরের ভেরিনাগে বিজেপি নেতা গুল মুহম্মদ মীরকে হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা এবং বিদায়ের আত্মার জন্য প্রার্থনা করছি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি