সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
বাজারে এই প্রথম এলো বাটন, ছিদ্র ও পোর্টহীন স্মার্টফোন!
Published : Monday, 29 April, 2019 at 4:27 PM


বাজারে এই প্রথম এলো বাটন, ছিদ্র ও পোর্টহীন স্মার্টফোন!তথ্যপ্রযুক্তি ডেস্ক ॥
স্মার্টফোন এখন যুগের চাহিদা। হাতের মুঠোয় মোবাইল কম্পিউটিং যন্ত্র হিসেবে স্মার্টফোনকেই বলা হয়। স্মার্টফোনের জনপ্রিয়তায় ফিচার ফোন বিলুপ্তির পথে। এদিকে প্রতিনিয়তই আপডেট হচ্ছে স্মার্টফোনের ফিচারগুলো। বাজার দখলে প্রযুক্তির নিত্যনতুন চমক নিয়ে হাজির হচ্ছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো। ইতিমধ্যে ক্যামেরা, র‌্যাম, রম, মেমোরি ও ব্যাটারির ক্ষমতাকে প্রতিনিয়তই আপডেট করে চলেছেন স্মার্টফোন নির্মাতারা।

তবে এবার বাজারে এলো ভিন্ন এক প্রযুক্তির স্মার্টফোন, যে ফোনে থাকবে না কোনো বাটন। এমনকি ফোনে খুঁজে পাওয়া যাবে না কোনো ছিদ্র এবং সেই সঙ্গে এতে কোনো চার্জিং পয়েন্টও থাকছে না। বাটন, ছিদ্র ও পোর্টহীন অত্যাধুনিক টেকনোলজির স্মার্টফোন এটি। ফোনটি তৈরি করেছে মেইজু নামের একটি চীনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা।

তারা এর নাম দিয়েছে মেইজু জিরো। চীনা প্রতিষ্ঠানটির এমন ফোন প্রকাশের পাশাপাশি একই প্রযুক্তির ফোন বাজারে এনেছে ভিভো। তাদের তৈরি ফোনের নাম ভিভো অ্যাপেক্স ২০১৯।
উভয় ফোনেই নেই বাটন, ছিদ্র বা কোনো পোর্ট। ফোন দুটিতে থাকছে না সিম-স্লটও। এতে নেই কোনো স্পিকারের জায়গা। শুধু তাই নয়, চার্জিং পয়েন্টও খুঁজে পাওয়া যাবে না স্মার্টফোনের কোথাও। এমন নতুন প্রযুক্তির স্মার্টফোনের বিষয়ে বিস্মিত অনেকেই। ইতিমধ্যে ফোন দুটি নিয়ে হইচই পড়ে গেছে। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি