মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
জবিতে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভা
Published : Thursday, 7 December, 2017 at 6:05 PM, Update: 07.12.2017 6:06:45 PM

জবিতে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভা'সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ' স্লোগানকে সামনে রেখে বিশ্ব প্রতিবন্ধী দিবস-২০১৭ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে  র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের নেতৃত্বে র‌্যালিটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যারা পরিপূর্ণভাবে জন্ম লাভ করেছে, তাদের উচিত যারা অপূর্ণভাবে জন্মলাভ করেছে তাদের সর্বদা সহযোগিতা করা। জনসংখ্যার অপরিপূর্ণ মানুষগুলোকে বাদ দিয়ে সমাজ সার্বিক উন্নয়নে এগিয়ে যাওয়া সম্ভব নয়। শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যারা রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতিপ্রাপ্ত প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী রয়েছে তাদের কোন টিউশন ফি লাগবে না এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে তাদের যথাসম্ভব সুযোগ সুবিধা প্রদান করা হবে বলে জানান।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান-এর সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ। প্রতিবন্ধী দিবস উদ্যাপন কমিটি-২০১৭-এর সদস্য-সচিব ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. নজরুল ইসলাম আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন।  


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি