মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
ডিসেম্বরেই রদবদল নিশ্চিত
Published : Wednesday, 29 November, 2017 at 8:28 PM

ডিসেম্বরেই রদবদল নিশ্চিতজয়নাল হাজারী॥ এই ডিসেম্বরেই মন্ত্রীসভায় রদবদল আসন্ন। এটা ডিসেম্বরেরর শেষের দিকেও হতে পারে যাতে করে নতুন বছরে নতুনভাবে যাত্রা শুরু হয়।  সিনিয়র নেতাদের পরিবর্তনের সম্ভবনা নাই। বাদ যাওয়ার তালিকায় দুই-তিন জনের নাম আছে। নতুন কেবল একজনের কথাই ঘুরে ফিরে আসছে। দুর্নীতি, অদক্ষতা ও কর্মবিমুখতার কারণে ব্যস্ত  মন্ত্রণালয়ে নিয়ে আসা হবে সুস্থ-সবল যারা এতো দিন ঠিকমত অফিসে এসেছেন তাদেরকে দেয়া হবে। তবে,সৈয়দ আশরাফ অফিসে না এলেও যথাস্থানেই থাকছেন। আবার অনেকেই গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে আসিন হবেন। প্রতিমন্ত্রীদের কেউ কেউ পূর্ণমন্ত্রী হতে পারেন। তবে আইসিটির প্রতিমন্ত্রী যথাস্থানেই থাকবেন। ক্লিন ইমেইজের কারও কারও পদন্নতি হতে পারে। অনেকবার রদবদলের কথা শোনা গেলেও তা হয়নি। তবে এই ডিসেম্বরে রদবদলটি এক প্রকার নিশ্চিত। এদিকে অন্য এক খবরে জানা গেছে, সরকারের চারটি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত চার সচিবকে সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। মন্ত্রণালয়গুলো হলো বিজ্ঞান ও প্রযুক্তি, মুক্তিযুদ্ধ বিষয়ক, রেলপথ এবং পল্লী উন্নয়ন ও সমবায়। বুধবার বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব ফারজানা কাউনাউন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই রদবদলের কথা জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) মো. আনোয়ার হোসেনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) অরুপ চৌধুরীকে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) মো. মোফাজ্জল হোসেনকে রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) বেগম মাফরুহা সুলতানাকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে। এই চার অতিরিক্ত সচিব ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পালন করছিলেন। পদোন্নতির পর তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এরপর অপর আদেশে তাদের আগের স্থানেই সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।
আরেক প্রজ্ঞাপনে মাগুরা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোহাম্মদ জাকারিয়াকে চট্টগ্রাম বিভাগে সহকারী কমিশনার হিসেবে ন্যস্ত করা হয়েছে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি