রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
জামিন পেলেন পাকিস্তান ফেরত সেনা কর্মকর্তা
Published : Wednesday, 15 November, 2017 at 9:28 PM

জামিন পেলেন পাকিস্তান ফেরত সেনা কর্মকর্তাস্টাফ রিপোর্টার॥
একাত্তরে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় পাকিস্তান ফেরত সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন শহীদুল্লাহর বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে তাকে জামিন দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১২ ডিসেম্বর দিন নির্ধারণ করেছে ট্রাইব্যুনাল। দুই লাখ টাকার বন্ডে এবং একজন আইনজীবী ও নিকটাত্মীয়ের জিম্মায় তাকে জামিন দেয়া হয়েছে। একইসঙ্গে তাকে পার্সপোর্ট জমা রাখার নির্দেশ দেয়া হয়েছে। মিডিয়ার সঙ্গে কথা  না বলতেও শর্ত দেয়া হয়েছে। ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন বিচারপতির ট্রাইব্যুনাল মঙ্গলবার এই আদেশ দেয়। আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মাসুদ রানা। প্রসিকিউশনের পক্ষে ছিলেন প্রসিকিউটর জিয়াদ আল মালুম।
গত ২১ মার্চ শহিদুল্লাহর বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। তার বিরুদ্ধে হত্যা, নির্যাতন ও অগ্নিসংযোগের তিনটি মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনা হয়েছে।
গত বছরের ২ আগস্ট ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল। ওই দিন রাতে কুমিল্লার দাউদকান্দির আমিরাবাদ গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে থানা পুলিশ। ৩ আগস্ট শহিদুল্লাহকে ট্রাইব্যুনালে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় ট্রাইব্যুনাল।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি