রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
চোখের জলে বিদায় বললেন বুফ্ফন
Published : Tuesday, 14 November, 2017 at 5:01 PM

ম্যাচ শেষে অশ্রুসিক্ত বুফ্ফন বলেন, “এটা হতাশার যে আমার শেষ ম্যাচের সঙ্গে বিশ্বকাপে জায়গা করে না নিতে পারার ব্যর্থতা মিশে রইল।”

“দায় সবার সমান। একা কেউ দায়ী নয়।”

ইউভেন্তুসের বুফ্ফনের সঙ্গে তার ক্লাব সতীর্থ আন্দ্রেয়া বারজাগলি ও রোমার মিডফিল্ডার দানিয়েলে দে রস্সিও আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তাদের সঙ্গে যোগ দিতে পারেন ইউভেন্তুসের ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি। এই চারজন ইতালির হয়ে মোট ৪৬১টি ম্যাচ খেলেছেন।৩৯ বছর বয়সী বুফ্ফন ২০ বছরের ক্যারিয়ারে ইতালির হয়ে খেলেছেন ১৭৫টি ম্যাচ। ২০০৬ সালের বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরা এই খেলোয়াড় আশাবাদী, ইতালি ঘুরে দাঁড়াবে।

“অবশ্যই ইতালিয়ান ফুটবলের ভবিষ্যত আছে, কারণ আমাদের আছে গর্ব, সক্ষমতা ও দৃঢ়সংকল্প। খারাপভাবে হোঁচট খাওয়ার পর আমরা সবসময় ঘুরে দাঁড়ানোর পথ খুঁজে বের করি।” অবসরের ঘোষণা দিয়ে বারজাগলি বলেন, “আমি জানি না আমরা কি হারালাম। আমি কেবল জানি, আমরা বিশ্বকাপের বাইরে। এটা হতাশার এবং এই দলের খেলোয়াড়দের ছেড়ে চলে যাওয়াটা বেদনার।”

কোচ জামপিয়েরো ভেনতুরা ম্যাচ শেষে সরে দাঁড়ানোর ঘোষণা দেননি। তবে ২০২০ সাল পর্যন্ত চুক্তিতে থাকা এই ইতালিয়ান কোচেরও দলের সঙ্গে আর না থাকতে পারার সম্ভাবনা আছে।

“আমি এখনও পদত্যাগ করিনি। কারণ আমি এখনও বোর্ড সভাপতির সঙ্গে কথা বলিনি।”



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি