রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আজমলের
Published : Monday, 13 November, 2017 at 9:57 PM

 ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আজমলের সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সিনিয়র স্পিনার সাঈদ আজমল। চলতি মৌসুমের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ শেষেই আর ক্রিকেটার হিসেবে মাঠে নামবেন না তিনি। তবে, খেলা ছেড়ে দিলেও ক্রিকেটের সাথেই থাকবেন বলে জানিয়েছেন ৪০ বছর বয়সী আজমল।

পাকিস্তানের জার্সিতে ১১৩ ওয়ানডে, ৩৫ টেস্ট আর ৬৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলা আজমল পরের বছর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদের কোচিং স্টাফে যোগ দেবেন।

আজমল জানান, ‘আমি ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিতে চাই। আপাতত ক্রিকেটের সাথে থাকলেও চলতি মৌসুমের পর থেকে আর ক্রিকেট ক্যারিয়ার এগিয়ে নেব না। একটি সংবাদ সম্মেলন করে আমি অফিসিয়ালি ঘোষণা দিতে ইচ্ছুক।’

পাকিস্তানি এই স্পিনার আরও জানান, ‘আমি এটা বলতে চাই, কারো কোনো চাপের মধ্যে পড়ে আমি এই সিদ্ধান্ত নেই নি। এটা শুধুই আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি ৪০ বছর পার করেছি। একদিন না একদিন আমাকে ক্রিকেট ছাড়তে হবে। এটাই উপযুক্ত সময় অবসরের ঘোষণা দেওয়ার।’

পাকিস্তানের জার্সিতে আজমল সব ফরমেটে ৪৪৭ উইকেট পেয়েছেন। সাদা পোশাকে তার উইকেটের সংখ্যা ১৭৮টি, ওয়ানডেতে পেয়েছেন ১৮৪ উইকেট আর টি-টোয়েন্টিতে নিয়েছেন ৮৫ উইকেট।

২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা পাকিস্তানের সেই দলের সদস্য ছিলেন আজমল। সেবার টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট পাওয়া বোলার ছিলেন। ২০১২ সালে ইংল্যান্ড সফরে এই স্পিনার ২৪ উইকেট নিয়েছিলেন। ২০০৯ সালে টেস্ট অভিষেক হওয়া আজমল সবশেষ টেস্ট খেলেছেন ২০১৪ সালে, ২০০৮ সালে ওয়ানডেতে অভিষেকের পর সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি