শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
বিচারক বিব্রত হওয়ায়
নিজামের মামলা আবার স্থগিত
Published : Monday, 13 November, 2017 at 10:37 PM, Update: 12.11.2017 10:44:18 PM

নিজামের মামলা আবার স্থগিতরেজওয়ান মাহমুদ॥
গতকাল মুজিবুর রহমান মিঞার একক বেঞ্চে নিজামের মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। সেই অনুযায়ী উভয় পক্ষ প্রস্তুতও ছিল। যথারীতি এবং যথা সময় বিচারপতিও তার আসনে বসলেন কিন্তু অত্যন্ত বিমর্ষ অন্তরে প্রায় নিস্তেজ অবস্থায় সিদ্ধান্ত দিলেন তার পক্ষে এই মামলা চালানো সম্ভব নয়। তিনি নথিতেই লিখে দিয়েছেন আমাকে হুমকি দেয়া হয়েছে। ইতিমধ্যে গত বৃহস্পতিবার আংশিক হলেও গুরুত্বপূর্ণ শুনানি সম্পন্ন হয়েছিল।  ধারণা করা হয়েছিল এই কোর্টেই মামলাটি নিষ্পত্তি হবে। কারণ চিফজাস্টিজ বলেই দিয়েছিলেন এই কোর্টকেই মামলাটি শেষ করতে হবে এবং এই সময়কালে এই কোর্টে অন্যকোন মামলা চলবে না। এই মামলা শেষ হবার পরেই কেবল অন্য মামলা করা যাবে কিন্তু হঠাৎ বিচারপতি বিব্রতবোধ করায় বিষয়টি ভিন্নরূপ পরিগ্রহ করেছে। বিচারপতি কেন বিব্রতবোধ করেছেন এ নিয়ে বিভিন্ন গুঞ্জব ছড়িয়ে পড়লেও বিচারপতি নিজেই লিখেছেন তাকে হুমকি দেয়া হয়েছে। বিচারের রায় যাই হোক তাতে বিষয়টি শেষ ধাপে চলে যেত কিন্তু কোন রায় না হওয়াতে ব্যাপক জনগোষ্ঠি চরম হতাশায় নিমজ্জিত হয়েছে। এখন কবে নাগদ এই মামলা আবার শুরু হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। নতুন বেঞ্চ গঠিত হবে, নতুন বিচারপতি নিয়োগ হবে তার পরেই শুনানি শুরু হবে। অবশ্য এই প্রক্রিয়া শেষ হতে এ মাসের শেষ দিক পর্যন্ত লেগে যেতে পারে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি