রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
সিনহা বিদেশ থেকে পদত্যাগ করেছেন,সরকারের কী দোষ?
Published : Saturday, 11 November, 2017 at 10:45 PM, Update: 11.11.2017 10:47:25 PM

সিনহা বিদেশ থেকে পদত্যাগ করেছেন,সরকারের কী দোষ?সুরেন্দ্র কুমার সিনহাকে প্রধান বিচারপতির পদ থেকে ছাড়তে বাধ্য করা হয়েছে- বিএনপির এমন অভিযোগে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সিনহা বিদেশ থেকে পদত্যাগ করেছেন, এখানে সরকারের কী করার আছে আর সরকারের কী দোষ।

শনিবার সন্ধ্যায় গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে এক জনসভায় এ কথা বলেন ওবায়দুল কাদের। নতুন সদস্য সংগ্রহ ও পুরনোদের নবায়ন কার্যক্রম উদ্বোধন উপলক্ষে এই জনসভার আয়োজন করে গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ।

গত ১৩ অক্টোবর এক মাসের ছুটি নিয়ে দেশের বাইরে যাওয়া সুরেন্দ্র কুমার সিনহা ছুটি শেষে দেশে না ফিরে পদত্যাগপত্র পাঠিয়েছেন সিঙ্গাপুর দূতাবাসের মাধ্যমে। রাষ্ট্রপতির কাছে লেখা এই পত্র এরই মধ্যে বঙ্গভবনে পৌঁছেছে।

সংবিধানের ষোড়শ সংশোধনী মামলার রায়ে সংসদ, শাসনব্যবস্থা ও রাজনৈতিক সংস্কৃতি নিয়ে নানা মন্তব্যের কারণে প্রধান বিচারপতির তীব্র সমালোচনা করে আসছেন আওয়ামী লীগ নেতারা। এই অবস্থায় সিনহার ছুটি নিয়ে বিদেশ যাওয়ার আগে থেকেই বিএনপি নেতারা অভিযোগ করে আসছিলেন প্রধান বিচারপতির ওপর চাপ প্রয়োগের।

আর সিনহার প্রধান বিচারপতির পদ ছাড়ার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ অভিযোগ করেছেন, সরকার তাকে পদত্যাগে বাধ্য করেছে।

 এই অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘প্রধান বিচারপতি সিঙ্গাপুর থেকে পদত্যাগপত্র পাঠিয়েছেন। সেখানে কি শেখ হাসিনা পুলিশ বা বিশেষ কোনো বাহিনী পাঠিয়েছিলেন, যে তাকে জোর করে পদত্যাগ করিয়েছে? এটা কেউ বিশ্বাস করে না।’

‘বিদেশ থেকে পদত্যাগ, তাই সরকারের এখানে কী করার রয়েছে’-এমন মন্তব্য করে ক্ষমতাসীন দলের নেতা বলেন, ‘পাঁচ বিচারপতি তার সঙ্গে কাজ করতে অস্বীকার করে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন, সরকারের এখানে কী দোষ।’

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভার অনুমতি দিতে সরকারকে বাধ্য করা হয়েছে বিএনপি মহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন দাবি নাকচ করে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা সরকারের গণতান্ত্রিক উদারতাকে দুর্বলতা ভাববেন না।’

গাজীপুর আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ দীপু মনি, গাজীপুরের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল, সিমিন হোসেন রিমি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ এই সমাবেশে বক্তব্য দেন।

পরে ওবায়দুল কাদেরের হাতে মুক্তিযোদ্ধা মন্ত্রীসহ গাজীপুরের সংসদ সদস্য ও বিভিন্ন স্তরের নেতাকর্মীরা দলের সদস্য ফরম নবায়ন করেন। জনসভায় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি