শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
বিএনপিকে সমাবেশের অনুমতিই প্রমাণ করে সরকার গণতান্ত্রিক
Published : Friday, 10 November, 2017 at 11:10 AM

বিএনপিকে সমাবেশের অনুমতিই প্রমাণ করে সরকার গণতান্ত্রিকআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়ায় প্রমাণ হয়েছে, এই সরকার কতটা গণতান্ত্রিক, কতটা আন্তরিক।

শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, নূর হোসেন গণতন্ত্রের জন্য নিজের রক্ত দিয়ে গেছেন। জীবন দিয়ে গেছেন। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্রই এই সরকার ধারণ করছে।

ওবায়দুল কাদের আরো বলেন, আওয়ামী লীগ আহ্বান জানালেও বিএনপি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে, না জানালেও করবে। তবে আওয়ামী লীগ চায়, বিএনপিসহ সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন।

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি নির্বাচন বয়কট করল, আর তাতে গণতন্ত্র থাকল না—বিষয়টি এমন নয়। দেশে যদি গণতন্ত্র না থাকত, তাহলে ইন্টারপার্লামেন্টারি ইউনিয়ন ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হতো না।’

এ দিন আওয়ামী ছাড়াও দলের বিভিন্ন অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনগুলো শহীদ নূর হোসেন চত্বরে ফুলেল শ্রদ্ধা জানায়।


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি