রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
চবি ভিসি অফিস ভাঙচুর করল ছাত্রলীগ
Published : Tuesday, 7 November, 2017 at 4:24 PM

চবি ভিসি অফিস ভাঙচুর করল ছাত্রলীগচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্যের (ভিসি) অফিস, রেজিস্ট্রার অফিস অবরোধ ও ভাঙচুর করেছে ছাত্রলীগের একটি গ্রুপ। তারা চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দীনের অনুসারী।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আমির উদ্দিনকে অপসারণের ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষে তারা এই অবরোধ ও ভাঙচুর চালায়।
সাধারণ শিক্ষার্থীরা জানান, শিক্ষক আমির উদ্দিন চট্রগ্রাম সিটি করপোরশনের বর্ধিত করের বিরোধিতা করায় তাকে হুমকি দেয় মেয়র নাছিরপন্থী ছাত্রলীগ। পরে তাকে অপসারণের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেয় তারা। নির্ধারিত সময় শেষে ছাত্রলীগের নেতকর্মীরা ক্যাম্পাসে এসে ভিসি ও রেজিস্ট্রারের অফিস অবরোধ করেন, এক পর্যায়ে সেখানে ভাঙচুর চালান। এ সময় দু'টি গাড়িও ভাঙচুর করা হয়। পরে বিক্ষুদ্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ঘণ্টা খানেক অবরোধ করে রাখেন।
ভাঙচুরের সময় ছবি তুলতে গেলে বাংলাভিশনের চবি ক্যাম্পাস প্রতিনিধি মো. শাহজাহানের উপর চড়াও হয়ে তার ক্যামেরা কেড়ে নেয় ছাত্রলীগ।
ভিসি অফিস ও রেজিস্ট্রার অফিস ভাঙচুরের বিষয়ে এড়িয়ে গিয়ে প্রক্টর আলী আজগর চৌধুরী সমকালকে জানান, এ বিষয়ে দু'টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে আগামী দুই সপ্তাহের মধ্যে। প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে- এমন আশ্বাসের ভিত্তিতে অবরোধকারীরা চলে যায়।

এদিকে, ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা মহিউদ্দীনের অনুসারীরা।


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি