রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
অস্ট্রেলিয়ার উদ্দেশ্য কি?
Published : Saturday, 4 November, 2017 at 11:15 PM, Update: 04.11.2017 11:17:36 PM

অস্ট্রেলিয়ার উদ্দেশ্য কি?জয়নাল হাজারী॥
 সম্প্রতি অস্ট্রেলিয়া বলেছে বাংলাদেশে জঙ্গি হামলা হবে। তারা কিসের ভিক্তিতে এটা বলছে তা তারাই যানে। ইতিপূর্বে বাংলাদেশে ক্রিকেট খেলতে আশার ব্যাপারে তারা এই জাতীয় আশঙ্খা করেছিল । তাদের প্রতিনিধি দেশে গিয়ে প্রতিবেদন দেয়ার পরও তাদের টিম বাংলাদেশে খেলতে আসে নাই। অবশ্য পরে হঠাৎ করেই সিদ্ধান্ত পাল্টিয়ে এসেছিল কিন্তু তখন খেলার সময় বাংলাদেশে টু-শব্দটি হয়নি। এখন আবার খবর দিয়েছে বাংলাদেশে হামলা হবে। কিসের ভিক্তিতে তারা এই খবরগুলো মাঝে মধ্যেই দিচ্ছেন তা বোঝা মুশকিল। এদিকে তারা তাদের নাগরিকদের সাবধানে চলাচলের পরামর্শ দিয়েছেন। পৃথিবীর অন্যকোন দেশ যখন এই জাতীয় কোন খবর বা তথ্য দিচ্ছেনা তখন অস্ট্রেলিয়ার এইসব খবর প্রকাশ আমাদের দেশের জন্য কিছুটা ক্ষতিকর। কেননা এই জাতীয় খবরের কারনে দেশে মানুষের মধ্যে স্বল্পমাত্রায় হলেও আতঙ্ক সৃষ্টি হয়। পার্শবতী ভারত, চীন কেহ কোন কিছু জানতে পারল না কেবল  অস্ট্রেলিয়াই হামলার খবরটি পেয়ে গেল এটা খানিকটা চিন্তার বিষয়। অস্ট্রেলিয়ার এই খবরের পরও বাংলাদেশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা আলাধাভাবে জোরদার করার কোন লক্ষণ দেখা যায় না। তবে আসলেই যদি খবরটির সত্যতা থাকে তবে অস্ট্রেলিয়ার তা আরও খোলসা করা উচিত। যাতে করে  এর বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া যায়।

অস্ট্রেলিয়ার উদ্দেশ্য কি?অস্ট্রেলিয়ার উদ্দেশ্য কি?যেসব বিপণি বিতানে নিয়মিত বিদেশিদের যাতায়াত আছে, সেসব এলাকায় বাংলাদেশে অবস্থানরত অস্ট্রেলীয় কর্মকর্তাদের না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। মোটর গাড়ি ছাড়া তাদের বাইরে চলাফেরা না করতে বলেছে দেশটির পররাষ্ট্র দপ্তর। জঙ্গি হামলার হুমকির বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সহেলী ফেরদৌস  বলেন, “বিশ্বজুড়েই জঙ্গিরা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বাংলাদেশও আশঙ্কামুক্ত নয়।” তিনি বলেন, “বাংলাদেশ পুলিশ এ বিষয়ে যথেষ্ট তৎপর রয়েছে; জঙ্গি দমনে এরই মধ্যে বেশ সাফল্য দেখিয়েছে। বিভিন্ন দেশের সঙ্গে সমন্বয় করে এ বিষয়ে আমরা কাজ করছি।” 


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি