শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
মার্কিন বিমান হামলায় ব্রিটিশ আইএস নারী নিহত
Published : Friday, 13 October, 2017 at 5:38 PM


মার্কিন বিমান হামলায় ব্রিটিশ আইএস নারী নিহতআন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাজ্যের চিহ্নিত (দাগী) নারী সন্ত্রাসী সালি জোনস মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন। গত জুন মাসে সিরিয়া এবং ইরাক সীমান্তে মার্কিন ড্রোন হামলায় হোয়াইট উইডো নামে পরিচিত ইসলামিক স্টেট (আইএস) এর এই জঙ্গি নিহত হন।

গত তিন বছর ধরে বিশ্বের সবচেয়ে দাগী নারী সন্ত্রাসী ছিলেন তিনি। দ্য সান তার নিহতের সংবাদ সবার আগে প্রকাশ করেছে।

৪৮ বছর বয়সী জোনসের সামরিক বাহিনীর কোনো প্রশিক্ষণ ছিল না। তিনি ছিলেন রক গায়ক। পশ্চিমাবিশ্বের তরুণীদের আইএসে যোগ দেয়ার জন্য প্ররোচিত করাসহ যুক্তরাজ্যের খ্রিস্টানদের হুমকি দিতেন তিনি।

বিবিসির নিরাপত্তা প্রতিবেদক ফ্রাঙ্ক গার্ডনার বলছেন, তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে আইএসের এজেন্ট হিসেবে প্রোপাগাণ্ডা চালাতেন এবং তার মৃত্যুই ‘গুরুত্বপূর্ণ’ ছিল।

২০১৩ সালে কেন্ট ছেড়ে জোনস সিরিয়ায় পালিয়ে যান। বিয়ে করেন জুনাইদ হুসেইন নামের একজন কম্পিউটার হ্যাকারকে। সঙ্গে নিয়ে যান ১১ বছর বয়সী ছেলে জয়ী জোজো ডিক্সনকে।

হামলায় নিহতের সময় তার ছেলেও মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে ওই সময় তার ছেলে সঙ্গে ছিল কি না এ ব্যাপারে পরিষ্কারভাবে কিছু জানা যায়নি।

সূত্র : বিবিসি, দ্য টেলিগ্রাফ


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি