শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
রাজশাহীতে ওষুধ তৈরির রাসায়নিক খেয়ে ৩ জনের মৃত্যু
Published : Thursday, 12 October, 2017 at 4:38 PM


রাজশাহীতে ওষুধ তৈরির রাসায়নিক খেয়ে ৩ জনের মৃত্যুরাজশাহীতে ওষুধ তৈরিতে ব্যবহৃত রাসায়নিক পান করে এক ফার্মাসিউটিক্যাল কারখানার তিন কর্মীর মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন আরও পাঁচজন।

মৃত তিনজন হলেন, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর ডাইংপাড়া গ্রামের মৃত তোফিজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৩৮) ও ইউসুফ আলীর ছেলে তোহিজুল ইসলাম (২৫), সিরাজুল ইসলামের ছেলে দুলাল (২৫)।

তারা সবাই রাজশাহী নগরীর সপুরা এলাকার ‘টিম ফার্মাসিউটিক্যাল’ নামের একটি ওষুধ কারখানার কর্মী ছিলেন।

বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মৃত্যু হয় বলে গোদাগাড়ী থানার ওসি হিপজুর আলম মুন্সি জানান।

তিনি বলেন, “মঙ্গলবার তারা কাজ থেকে ফেরার সময় ওষুধ ওয়াশে ব্যবহৃত এক ধরনের রাসায়নিক বোতলে করে বাড়ি নিয়ে যায়। রাতে কোমল পানীয়র সঙ্গে মিশিয়ে তা পান করে। এ পর থেকে একে একে অসুস্থ হয়ে পড়ে।”

বুধবার রাতে তারা বেশি অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার ভোরে আটজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এদের মধ্যে দুইজনকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। বাকি ছয়জনকে হাসপাতালে ভর্তি করার পর বেলা আড়াইটার দিকে আরেকজনের মৃত্যু হয় বলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জালাল উদ্দিন জানান।

তিনি বলেন, “বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়ে পড়েছে। তবে কোন ধরনের বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়েছেন তা পরীক্ষার পর বলা যাবে।”

অসুস্থদের পরিবারের বরাত দিয়ে রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, “এনার্জি পাওয়ারার জন্য এর আগেও তারা ওই রাসায়নিক কারখানায় পানির সঙ্গে মিশিয়ে পান করেছে। কিন্তু এবার তারা চুরি করে বোতলে ভরে বাড়ি নিয়ে আসে এবং কোমল পানীয়তে মিশিয়ে পান করে।”



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি