মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
ফেসবুকের জন্যই ক্রিকেট শেষ
Published : Monday, 9 October, 2017 at 11:42 AM, Update: 09.10.2017 11:46:18 AM

ফেসবুকের জন্যই ক্রিকেট শেষ জয়নাল হাজারী ॥
সাউথ আফ্রিকায় বাংলাদেশ দল দুটি টেস্টেই চরম লজ্জার হার হেরেছে। যে সাউথ আফ্রিকাকে বাংলাদেশে হোয়াটওয়াশ করেছিল বাংলার ছেলেরা সেই সাউথ আফ্রিকার সঙ্গে এমনটি হওয়ার কোন কারণ ছিল না। শেষ টেস্টে আড়াই দিনেই ইনিংস পরাজয় হয়েছে। বাংলাদেশ দল দুই ইনিংসেই ওদের অর্ধেক রানও করতে পারেনি। এ নিয়ে চলছে তর্ক-বিতর্ক। মুশফিককে বাদ দেয়ার বিষয়টাই আলোচনার শীর্ষে। অন্যকিছু জানি না তবে মুশফিক বোলারদের গালগাল করে ভারি অন্যায় করেছে। প্রত্যকটি প্লেয়ারই ছিল নার্ভাস। ফলে ওয়ানডে এবং টি-টোয়িন্টিতেও ভাল করবে এমটি মনে হচ্ছে না। আমাদের খেলোয়ারেরা মনোসংযোগ দিয়ে অনুশীলন করতেই চায় না। অনুশীলন ছাড়া উন্নতির সুযোগ নেই। মারাত্মক বিষয় হচ্ছে ফেসবুক। অনুসন্ধানে জানা গেছে আমাদের খেলোয়ারেরা প্রায় প্রত্যকেই ফেসবুকে আসক্ত। ফেসবুক ইউটিউব আর পর্ণ ছবি দেখতেই সিংহভাগ সময় ব্যয় করে। প্রত্যকেরই আছে একাধিক গার্লফ্রেন্ড। ফেসবুকের মাধ্যমে তাদেরকে সময় দিতে গিয়ে অন্যকোন ব্যাপারে মনেযোগ দেয় না অন্য অনেক কারণের মধ্যে প্রধান কারণটি হচ্ছে ফেসবুক আসক্তি। খেলোয়ারদের জন্য ফেসবুক নিষিদ্ধ না করলে এই পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে। হঠাৎ তুঙ্গে থাকা সৌম্য সরকারের ধপাস করে নিচে নেমে আসার খবরটি সবাই জানে। তাকে বিষয়টি বলাও হয়েছে। কিন্তু সে আসক্ত, সে বলেই দিয়েছে ফেসবুক ছাড়া সে বাঁচবে না। নাসিরের বিরুদ্ধেও এই অভিযোগ এসেছিল । তাসকিন আহমেদও এই রোগে আক্রান্ত। সিদে-সাদা মোস্তাফিজও ফেসবুকে সময় কাটাচ্ছে দিনের পর দিন।

 ফেসবুক নিয়ে পড়ে থাকে না এমন একজন ও নেই। এর বাইরেও অন্যতমও কারণ হচ্ছে শেখ হাসিনা এদেরকে মাথায় তুলেছে। একটা খেলায় জিতলেই অঢেল টাকার পুরুস্কার গণভবনে নিয়ে আদর-যতœ যেটা অতিরিক্ত। এসবের কারণেও এদের মাটিতে পা পড়ে না। খেলেয়ারদের উৎসাহিত করতে হবে সন্দেহ নাই। ফেসবুকের জন্যই ক্রিকেট শেষকিন্তু অতি উৎসাহ কতকাংশে ক্ষতিকর এর প্রমাণ সম্প্রতি দ.আফ্রিকার ফলাফল। কমিটিতে ইদানিং দ্বন্দ্বের খবর পাওয়া যাচ্ছে এটাও বাংলাদেশ ফেসবুকের জন্যই ক্রিকেট শেষক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করছে। প্লট পাওয়া আগের মিরাজ আর পরের মিরাজ ভিন্ন। মোটকথা ক্রিকেট জগৎকে তুলে আনতে হলে অবশ্যই খেলোয়ারদের অনুশীলন বাড়াতেই হবে। অপরদিকে ফেসবুক চালনো একেবারেই বন্ধ করতে হবে এর কোন বিকল্প নাই।
 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি