মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
যুক্তরাষ্ট্রকে 'ভয়াবহ যন্ত্রণা' দেওয়ার হুমকি উত্তর কোরিয়ার
Published : Thursday, 14 September, 2017 at 8:08 PM

যুক্তরাষ্ট্রকে 'ভয়াবহ যন্ত্রণা' দেওয়ার হুমকি উত্তর কোরিয়ারআন্তর্জাতিক ডেস্ক ॥
জাতিসংঘ উত্তর কোরিয়ার ওপর নতুন করে অবরোধ আরোপের পরদিনই দেশটির পক্ষ থেকে এমন হুমকি দেওয়া হলো। খবর বিবিসির
যুক্তরাষ্ট্রের প্রস্তাবে সাড়া দিয়ে সোমবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন করে অবরোধ আরোপ করে।
এর প্রতিক্রিয়ায় জাতিসংঘে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত হান টায়ে সং জেনেভায় এক বৈঠকে বলেন, তাদের পরবর্তী পদক্ষেপ যুক্তরাষ্ট্রের জন্যে ইতিহাসের সবচেয়ে বেশি যন্ত্রণাদায়ক হবে, যা সম্পর্কে দেশটির কোনো অভিজ্ঞতাই নেই।
এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার তার প্রতিক্রিয়ায় বলেন, আসলে যা ঘটতে যাচ্ছে তার তুলনায় এই অবরোধ কিছুই নয়। তিনি মনে করেন, নিরাপত্তা পরিষদে কোনো ইস্যুতে সবার সম্মতি পাওয়াটা অনেক বড় ব্যপার। তবে সর্বশেষ অবরোধ উত্তর কোরিয়ার বিপক্ষে পুরো বিশ্বের একরকম ধৈর্য্যেরই বহিঃপ্রকাশ বলে জেনেভায় একটি নিরস্ত্রীকরণ বৈঠকে মন্তব্য করেছেন মার্কিন প্রতিনিধি রবার্ট উড। তিনি বলেন, 'গতকালের (সোমবার) সিদ্ধান্ত উত্তর কোরিয়াকে খুবই পরিষ্কার একটি বার্তাই দেয়। আর তা হলো তাদের উস্কানিমূলক আচরণে পুরো বিশ্বই ক্লান্ত। আর বিশ্ব এখন পদক্ষেপ নিতে প্রস্তুত হচ্ছে। এই অবরোধ দেশটিকে তাদের পরমাণু অস্ত্র এবং ক্ষেপণাস্ত্র কর্মসূচি বন্ধে সহায়তা করবে বলেই আমার বিশ্বাস।' সর্বশেষ উত্তর কোরিয়ায় কিছু মাত্রায় অপরিশোধিত তেল, কয়লা রফতানিতে অবরোধ আরোপ করা হয়েছে। এছাড়া দেশটির আয়ের অন্যতম উৎস তৈরি পোশাক খাত এবং অন্যান্য দেশে কাজ করতে যাওয়া কর্মীদের ওপরও অবরোধ আরোপ করা হয়েছে।




সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি