মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
বেনাপোল দিয়ে দেশে ফিরলো ভারতে পাচাড় হওয়া ২২ বাংলাদেশি নারী-পুরুষ
Published : Wednesday, 30 November, -0001 at 12:00 AM

বেনাপোল দিয়ে দেশে ফিরলো ভারতে পাচাড় হওয়া ২২ বাংলাদেশি নারী-পুরুষবেনাপোল প্রতিনিধি ॥
ভারতে পাচার হওয়ার এক বছর পর এক শিশু, এক পুরুষ ও ২০ বাংলাদেশি নারীকে বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। ভারতে তারা তালাস ও রেসকিউ ফাউন্ডেশন নামে শেল্টার হোমের হেফাজতে ছিল।
ফেরত আসা ২২ জন হলেন- কমলা বেগম, রাজিয়া, ফাতিমা খাতুন, রাবেয়া আক্তার, রিমা শেখ, নুর জাহান, আলিকা খাতুন, তাসলিমা খাতুন, লিপি খাতুন, সুবর্না আক্তার, লইয়া, শান্তি, রুকসানা, আসমা শেখ, নুসরাত জাহান, ফাতিমা সিকদার, মুক্তা, শিউলী খাতুন, লাভলী, জবেদা খাতুন, মিম শেখ ও রাজু আহমেদ। তাদের বাড়ি খুলনা, নড়াইল, বাগেরহাট, বরিশাল, ঢাকা, নারায়ণগঞ্জ, যশোর ও রাজশাহী জেলার বিভিন্ন এলাকায়। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ ওমর শরীফ জানান, কাজের কথা বলে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। সেখান থেকে তালাশ ও রেসকিউ ফাউন্ডেশন নামে দুটি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাদের ফেরত আনা হয়েছে।
বেনাপোল পোর্ট থানা থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার ও রাইটস যশোর তাদেরকে গ্রহণ করে ঠিকানা নামক একটি শেল্টার হোমে রেখে পর্যায়ক্রমে পরিবারের কাছে বুঝিয়ে দেবেন।


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি