মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
আরেকটি আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়া
Published : Thursday, 14 September, 2017 at 7:24 PM

আরেকটি আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়াবিনোদন ডেস্ক ॥
আরও একটি আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়া আহসান। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসে অনুষ্ঠিত তৃতীয় ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী হয়েছেন তিনি। কলকাতার কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ ছবির জন্য এ পুরস্কার পেয়েছেন জয়া। তিন দিনের উৎসবটি শুরু হয় গত ৮ই সেপ্টেম্বর। ১১ই সেপ্টেম্বর সমাপনী দিনে বিজয়ীদের নাম ঘোষণা করেছেন আয়োজকরা। সেরা ছবি হয়েছে ‘বিসর্জন’।
সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরস্কারপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন জয়া। এর আগে একই ছবির জন্য ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ডে (আইবিএফএ) সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পান এ অভিনেত্রী। অপেরা মুভিজ প্রযোজিত ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পায় গত পহেলা বৈশাখে। বাংলাদেশ-ভারতের সীমান্তের উত্তপ্ত পরিস্থিতির মধ্যে একটি সমান্তরাল প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে। এতে তার চরিত্রের নাম পদ্মা। ইছামতীর পাড়ে বাংলাদেশের গ্রামাঞ্চলের এক হিন্দু বিধবা তিনি। তার জীবনের লড়াই নিয়েই গল্প। ঘটনাক্রমে তার পরিচয় হয় নাসির আলীর (আবির চ্যাটার্জি) সঙ্গে। তারপর তাদের মধ্যে গড়ে ওঠে সুন্দর সম্পর্ক।দর্শক-সমালোচকদের প্রশংসার পাশাপাশি বেশ ক’টি পুরস্কারও পেয়েছে ‘বিসর্জন’ ছবিটি। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবি হয়েছে এটি। এদিকে সম্প্রতি কলকাতার নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরীর স্বল্পদৈর্ঘ্য ছবি ‘ভালোবাসার শহর’ নিয়ে দারুণ সাড়া পেয়েছেন জয়া আহসান। বর্তমানে বাংলাদেশে এ অভিনেত্রীর হাতে আছে বেশ কয়েকটি ছবি। এর মধ্যে কথাশিল্পী হাসান আজিজুল হকের দেশভাগের গল্প নিয়ে ‘খাঁচা’ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে কাটছাট ছাড়াই।
এটি পরিচালনা করেছেন আকরাম খান। বাংলাদেশে জয়ার হাতে থাকা অন্য ছবিগুলোর মধ্যে রযেছে নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘পেয়ারার সুবাস’, মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’ এবং অনম বিশ্বাসের ‘দেবী’।




সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি