বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
কারাগারে তুফান সরকারের রাজকীয় জীবন
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 12 August, 2017 at 11:39 AM


কারাগারে তুফান সরকারের রাজকীয় জীবনবগুড়ায় আলোচিত তরুণীকে ধর্ষণ এবং পরে তাকে ও তার মাকে তুলে নিয়ে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার মামলার তদন্তে গড়িমসি করার অভিযোগ উঠেছে পুলিশ কর্মকর্তা ও সদর থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদের বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার রাতে বগুড়ার ভারপ্রাপ্ত পুলিশ আরিফুর রহমান মণ্ডল তাকে ডেকে সতর্ক করেছেন। তিনি মামলার আদ্যপান্ত খোঁজ নেওয়ার পর মামলার গতি দ্রুততর করার দিকনির্দেশনা দেন তদন্ত কর্মকর্তাকে। এদিকে তরুণীকে ধর্ষণকারী শ্রমিক লীগের (বহিষ্কৃত) শহর কমিটির আহ্বায়ক তুফান সরকার কারাগারে রাজকীয় সময় কাটাচ্ছে বলে জানা গেছে। কারা কর্মকর্তা ও কর্মচারীরা বিশেষ কারণে তুফান এবং তার সহযোগীদের সেবা যতেœর ত্রুটি রাখছেন না। বগুড়া কারাগারের একাধিক সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

চাঞ্চল্যকর এই মামলায় গ্রেপ্তার হওয়া তুফান সরকার, তার স্ত্রী আশামনি, শাশুড়ি রুমি খাতুন, স্ত্রীর বড় বোন পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি ঘটনার পরে প্রকাশ্যে ও মিডিয়ার কাছে ঘটনার কথা স্বীকার করলেও পুলিশ রিমান্ডে যাওয়ার পরেই তারা বদলে যায়। যার কারণে তুফানকে চার দফা, রুমকিকে ৩ দফা এবং অন্যদের একদফা করে রিমান্ডে নেওয়া হয়। তার পরও এই চারজনকে আদালতে হাজির করা হলে তারা ১৬৪ ধারায় জবানবন্দি প্রদানে রাজি হয়নি।

বৃহস্পতিবার বগুড়া কারাগারের একাধিক সূত্র জানায়, তুফানের মতো টাকাওয়ালা কারাবন্দিদের কোনো অসুবিধা হয় না। কারণ গুরুতর অপরাধে যেসব কয়েদির দীর্ঘ সাজা হয়, সেসব কয়েদিকে কারা কর্তৃপক্ষ শৃঙ্খলা রক্ষার স্বার্থে তাদের ম্যাট পদে নিয়োজিত করে। আর ম্যাটরা বন্দিদের সার্বিকভাবে দেখাশোনার নামে নগদ নারায়ণের বিনিময়ে নিজেদের পছন্দের অন্য কয়েদি বা হাজতিদের কারা অভ্যন্তরেই নানা ধরনের বৈধ বা অবৈধ সুযোগ-সুবিধা দিয়ে থাকে। তুফান ও তার পরিবারের অর্থের অভাব না থাকায় কারাগারেও তারা সে রকম রাজার হালেই আছে।

বগুড়ার ভারপ্রাপ্ত পুলিশ আরিফুর রহমান মণ্ডল জানান, তরুণী ধর্ষণ ও মা-মেয়ের মাথা ন্যাড়া করে দেওয়ার মামলাটি টপ প্রায়োরিটি দেওয়া হচ্ছে। যেহেতু মামলার আইওর বিরুদ্ধে অভিযোগ এসেছে, সে কারণে তাকে ডেকে সতর্ক করা হয়েছে। পুলিশের দিক থেকে আলোচিত এই মামলাটি তদন্তে কোনো রকম গাফিলতি করার সুযোগ নেই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। সৈয়দ রেফাত সিদ্দিকী (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মোঃ যোবায়ের (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৯২২৭৮৭২৭৮।
বার্তা বিভাগ: ৮১১৯২৮০, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০২-৮১৫৭৯৩৯ ই-মেইল : news.hazarika@gmail.com, বিন : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি