বুধবার, ২৬ জুলাই, ২০১৭
অপহৃত ৩৯ ভারতীয়কে কারাবন্দি করেছে আইএস
Published : Monday, 17 July, 2017 at 8:41 PM

অপহৃত ৩৯ ভারতীয়কে কারাবন্দি করেছে আইএসআন্তর্জাতিক ডেস্ক ॥
তিন বছর আগে ইরাকে অপহৃত ৩৯ জন ভারতীয়কে মসুলে কারাবন্দি করে রেখেছে আইএস। এমনটা ধারণা করছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। নিখোঁজদের আত্মীয়স্বজনের একটি দলকে এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেন, তিন বছর আগে যে কয়জন ভারতীয়কে আইএস অপহরণ করেছিল তারা ইরাকের মসুল শহরের উত্তর-পশ্চিমাঞ্চলীয় বাদুস শহরে জঙ্গিদের হাতে আটক রয়েছে।
অপহৃত হওয়া ব্যক্তিরা খুব শিগগিরই মুক্ত হবেন বলে আশা প্রকাশ করেছেন সুষমা স্বরাজ। তিনি জানিয়েছেন, ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল জাফারি আগামী ২৪ জুলাই ভারতে সফর করবেন। এই সফরে তিনি অপহৃত ভারতীয়দের সম্পর্কে আরো তথ্য দিতে পারবেন।  সুষমা বলেন, ওই ভারতীয়দের হাসপাতালের নির্মাণ কাজের জন্য পাঠানো হয়েছিল। পরে তাদের একটি খামারের কাজে পাঠানো হয়। এরপরে সেখান থেকে তাদের উত্তর-পশ্চিম মসুলের বাদুশ এলাকায় কারাবন্দি করে রাখা হয়। মসুলের যে অংশে ওই ভারতীয়দের আটকে রাখা হয়েছে সেখানে আইএসের বিরুদ্ধে লড়াই করছে ইরাকি বাহিনী। কিছু দিনের মধ্যেই অপহৃত ভারতীয়দের সম্পর্কে পরিস্কার তথ্য পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছেন সুষমা স্বরাজ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। সৈয়দ রেফাত সিদ্দিকী (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মোঃ যোবায়ের (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৯২২৭৮৭২৭৮।
বার্তা বিভাগ: ৮১১৯২৮০, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০২-৮১৫৭৯৩৯ ই-মেইল : news.hazarika@gmail.com, বিন : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি