সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা আমার নেই অর্থমন্ত্রী!
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 17 July, 2017 at 4:40 PM


নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা আমার নেই অর্থমন্ত্রী!আবুল মাল আবদুল মুহিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার কোনও ইচ্ছা নেই বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে দল চাইলে প্রার্থী হতেও আপত্তি নেই বলে জানান তিনি।
শনিবার দুপুরে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকের সঙ্গে একান্ত আলোচনাকালে তিনি এই অভিমত জানান। অত্যন্ত ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত আলোচনাকালে তিনি নিজের পছন্দ-অপছন্দের অনেক বিষয়েই কথা বলেছেন খোলামেলাভাবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, ‘ব্যক্তিগতভাবে আগামী কোনও নির্বাচনেই অংশ নেওয়ার ইচ্ছা আমার নেই। তবে দলের প্রয়োজন হলে অবশ্যই অংশ নিতে হবে। যেহেতু আমি দল করি, সেহেতু দলের চাওয়া-পাওয়াকে অগ্রাধিকার দিতে হবে।’
এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘ব্যক্তিগত খাবারের তালিকায় আমার পছন্দের শীর্ষে রয়েছে যেকোনও ধরনের মাছ।’ তবে সামুদ্রিক মাছও তার পছন্দের তালিকায় রয়েছে। সাদা ভাত খেতে স্বাচ্ছন্দ্য বোধ করলেও বেশি ভালো লাগে পোলাও। এ ক্ষেত্রে পোলাও আর মুরগির রোস্ট তার প্রিয় খাবারের তালিকায় রয়েছে।
সাধারণত পাঞ্জাবি গায়ে দিতেই পছন্দ করেন ৮৪ বছর বয়স্ক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে প্রয়োজনে স্যুট, কোট, টাই, সু-তো পরতেই হয়। জানতে চাইলে অর্থমন্ত্রী জানান, ‘নিজে যেসব পাঞ্জাবি পরেন নানা রঙের, নানা ডিজাইনের, এ সব পাঞ্জাবির ডিজাইন ও নকশা চূড়ান্ত করেন তার ছেলের বউ।’  
সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পর জীবনের প্রথম পেনশনের পরিমাণ ছিল ৯০০টাকা। এই পেনশন তিনি এখনও পান। তবে পরিমাণ বেড়েছে বলে জানান মুহিত।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি