বুধবার, ৩০ নভেম্বর, 2০২2
৩০০ কোটি টাকা লটারি জয়ের খবর স্ত্রীর কাছে গোপন করলেন স্বামী
Published : Wednesday, 2 November, 2022 at 8:58 PM

হাজারিকা অনলাইন ডেস্ক
লটারিতে ৩০০ কোটি টাকা জয়ের খবর স্ত্রীর কাছে গোপন করে আলোচনার জন্ম দিয়েছেন এক যুবক। গত সপ্তাহে দক্ষিণী চীনের নানিং শহরে এ ঘটনা ঘটে।
ইয়াহু ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২১ অক্টোবর রাতে ওই যুবক জানতে পারেন লটারি জিতেছেন তিনি। এ খবর জানার পর ওই রাতে আর ঘুমাতে পারেননি তিনি। ২৪ অক্টোবর হলুদ রঙের কার্টুন স্যুট পরে লটারির পুরস্কার গ্রহণের জন্য নানিং শহরের গুয়াংজি ওয়েলফেয়ার লটারি বিতরণ কেন্দ্রে হাজির হন এবং এই পোশাকে নিজেকে আড়ালে রেখে পুরস্কার গ্রহণ করেন তিনি।
ওই যুবক তার নিজের নামও প্রকাশ করেনি। পাশাপাশি এ-ও জানান, লটারি বিজয়ের খবরটি তার স্ত্রী বা পরিবারের কাছেও প্রকাশ করেননি। চীনের সংবাদমাধ্যম সাউথ চায়না মনিংকে ওই যুবক বলেন—‘লটারি বিজয়ের খবরটি আমার স্ত্রী কিংবা সন্তানদের জানাইনি।’
কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘আমি আমার স্ত্রী-সন্তানদের নিয়ে উদ্বিগ্ন। কারণ এ খবর জানালে, তারা অন্য মানুষের চেয়ে নিজেদেরকে বড় ভাবতে শুরু করতে পারে। এজন্য ভবিষ্যতে পড়াশোনা বা কঠোর পরিশ্রম করবে না তারা।’

খেলাধুলার উন্নয়নে চীন সরকার নিয়মিত একটি লটারির আয়োজন করে থাকে। তারই টিকিট কেটেছিলেন ওই যুবক। তাতেই ২২ কোটি ইউয়ান জিতেন তিনি। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় ৩০৬ কোটি ৯৮ লাখ ৮৯ হাজার ২৩৬ টাকা।

লটারি জয়ের পুরো অর্থ নিজে খরচ করছেন না ওই যুবক। বরং একটি দাতব্য প্রতিষ্ঠানে প্রায় ৭ কোটি টাকা দান করেছেন। আর সরকারকে প্রায় ৬০ কোটি টাকা কর দিতে হবে। আর বাকি টাকা নিজের ঘরে নিতে পারবেন তিনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি