শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বাংলাদেশের রেলের উন্নয়নে ভারত পাশে থাকবে
Published : Monday, 27 September, 2021 at 8:46 PM

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশে রেলের উন্নয়নে যা যা সাহায্যের প্রয়োজন আমরা তা করতে প্রস্তুত। পরামর্শ শুধু নয়, অবকাঠামোগত উন্নয়নেও ভারত পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। গতকাল সোমবার রাজধানীর রেল ভবনে সিরাজগঞ্জের শহীদ মনসুর আলী স্টেশন থেকে বগুড়া পর্যন্ত রেলপথ নির্মাণে পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ৯৭ কোটি টাকার বিনিময়ে ভারতীয় প্রতিষ্ঠান রাইটস ইন্ডিয়া লিমিটেড এবং আরভি ইন্ডিয়া যৌথভাবে এ প্রকল্পের পরামর্শকের কাজ করবে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ভারতীয় হাইকমিশনার বলেন, রেলওয়ে ভারত ও বাংলাদেশের কমন ডিএনএ। ঔপনিবেশিক সময়কাল থেকেই ভারত ও বাংলাদেশর মধ্যে রেল যোগাযোগ ছিল। যা আজও বিদ্যমান। বিক্রম দোরাইস্বামী বলেন, রেল সাধারণ মানুষের বাহন। এর ফলে স্বল্প খরচে যাতায়াত করা সম্ভব। ভৌগলিক কারণেই রেল বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। রেল যত বিস্তৃতি পাবে বাংলাদেশের অর্থনীতি ও সাধারণ মানুষের উন্নয়ন হবে। তিনি বলেন, বাংলাদেশে রেলের উন্নয়নে যা যা সাহায্যের প্রয়োজন আমরা তা করতে প্রস্তুত। পরামর্শ শুধু নয় অবকাঠামোগত উন্নয়নেও আমার পাশে থাকবো। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেল সচিব সেলিম রেজা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার এবং রাইটস ইন্ডিয়া লিমিটেডের পরিচালক অনিল ভিজ।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি