শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
করোনা কেড়ে নিলো প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক ডিজি মাহামুদুর রহমানকে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 24 July, 2021 at 4:32 PM

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মহাপরিচালক, বীর মুক্তিযোদ্ধা ড.মো মাহামুদুর রহমান নিরু আর নেই (ইন্না -লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ ভোর ৩ টা ৪০ মিনিটের দিকে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি করোনাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।
মাহামুদুর রহমানের পিতা মজিবর রহমান তালুকদার ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া মজিবর রহমান তালুকদার পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-৩ আমতলীর আসনের দুইবারের সংসদ সদস্য ছিলেন। মাহামুদুর রহমান ভাইদের মধ্যে মেঝো ছিলেন।

১৯৮৫ সালের ব্যাচে প্রশাসন ক্যাডারে চাকরিতে প্রবেশ করেন। চাকরি জীবনে তিনি একজন সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে পরিচিত ছিলেন। তিনি আনু মাহমুদ নামে অর্থনীতির ওপর ব্ই ও কলাম লিখতেন। বঙ্গবন্ধু ও অর্থনীতির উপর তার লেখা বহু বই প্রকাশিত হয়েছে। মাহামুদুর রহমান প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক পদে ছাড়াও সাবেক রাজনৈতিক উপদেস্টা ডা. এস এ মালেক ও সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের একান্ত সচিব (পিএস) হিসেবেও কিছুকাল দায়িত্ব পালন করেন। তার স্ত্রী শিক্ষা ক্যডারের কর্মকর্তা ড. আনোয়ারা বেগম পিএসসির সদস্য ছিলেন। বীর মুক্তিযোদ্ধা ও সরকারের সাবেক এ অতিরিক্ত সচিব স্ত্রী, এক কন্যা ও ২ ছেলেসহ বহু আত্নীয় স্বজন রেখে গেছেন। স্বজনরা তার মরদেহ পটুয়াখালী নিয়ে যাচ্ছেন। সেখানে জানাজা শেষে তাকে পটুয়াখালী কবর স্থানে দাফন করা হবে।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি