সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
ফেনীতে টিকার নিবন্ধনে বিড়ম্বনায় পড়ছেন প্রবাসীরা
Published : Monday, 5 July, 2021 at 6:43 PM

ফেনী প্রতিনিধি ॥
সার্ভার ক্রুটির কারণে ফেনীতে করোনার টিকার নিবন্ধনে ব্যাপক বিড়ম্বনার শিকার হচ্ছেন প্রবাসীরা। গত শুক্রবার (২ জুলাই) থেকে জেলার কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে নিবন্ধন কার্যক্রম শুরু হলেও সার্ভার কাজ না করায় ভোগান্তিতে পড়েছেন বলে প্রবাসীদের অভিযোগ। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অগ্রাধিকার ভিত্তিতে সৌদি আরব এবং কুয়েতগামীদের করোনার ভ্যাকসিন প্রাপ্তির জন্য বিএমইটির ডাটাবেজে নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। ওই বিজ্ঞপ্তিতে ফেনীর পরশুরাম, ছাগলনাইয়া ও ফুলগাজী উপজেলার নিবন্ধনের আবেদনকারীদের শনিবার (৩ জুলাই) এবং দাগনভূঞা, সোনাগাজী ও ফেনী সদর উপজেলার আবেদনকারীদের রোববার (৪ জুলাই) উপস্থিত থাকতে বলা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী সৌদি আরব ও কুয়েত গমনেচ্ছুরা টিকার নিবন্ধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সামনে ভিড় জমান। কিন্তু সার্ভার জটিলতায় নিবন্ধন কার্যক্রমে ভোগান্তির শিকার হচ্ছেন প্রবাসীরা।
শুক্র, শনি ও রোববার নিবন্ধনের জন্য কাগজপত্র জমা দিলেও সোমবার (৫ জুলাই) পর্যন্ত কোনো মেসেজ না পেয়ে পুনরায় কর্মসংস্থান অফিসের সামনে জড়ো হন আবেদনকারীরা। আবেদনকারীদের ভিড় সামাল দিতে অফিসটির সামনে আইনশৃঙ্খলা বাহিনীকে হিমসিম খেতে হয়।

আবদুল আহাদ নামের এক সৌদি প্রবাসী বলেন, শুক্রবার সকালে বিজ্ঞপ্তি মোতাবেক সব কাগজপত্র অফিসে এসে জমা দেই। সোমবার দুপুর পর্যন্ত কোনো মেসেজ না পেয়ে লকডাউন ভঙ্গ করে স্বাস্থ্যঝুঁকি নিয়ে অফিসে আসি। কিন্তু এখন পর্যন্ত আমাদের কিছু জানানো হচ্ছে না।
কামাল উদ্দিন নামের আরেক প্রবাসী বলেন, সব ধরনের কাজই তো এখন অনলাইনে করা হচ্ছে। টিকার নিবন্ধন কাজটি অনলাইনে প্রবাসীদের করার সুযোগ দেয়া হলে বিড়ম্বনার প্রশ্ন উঠত না। তারা প্রয়োজনীয় তথ্য দিয়ে ঘরে বসে আবেদন করতে পারতেন।

এদিকে ফেনীর কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক নীহার কান্তি খিসা বলেন, সার্ভার জটিলতার কারণে ঠিকমতো নিবন্ধন কার্যক্রম চালানো যাচ্ছে না। এর মাঝেও শুক্রবার এক হাজার ২০০, শনিবার এক হাজার ৮০০ ও রোববার এক হাজার ১০০ জনের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি