শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে চাদের প্রেসিডেন্ট ইদ্রিস নিহত
Published : Wednesday, 21 April, 2021 at 8:16 AM

আন্তর্জাতিক ডেস্ক ॥
 বিদ্রোহীদের বিরুদ্ধে সম্মুখসারির লড়াইয়ে আফ্রিকান দেশ চাদের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট ইদ্রিস দেবি মারা গেছেন। মঙ্গলবার রাষ্ট্রীয় টিভিতে এক ঘোষণার দেশটির সেনাবাহিনী এ কথা জানায়।  সেনাবাহিনী জানায়, চাদে অন্তর্বর্তীকালীন নির্বাচনের ফলাফল প্রকাশের পরপরই সীমান্ত এলাকায় বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে তিনি নিহত হন। ওই নির্বাচনে তিনি ৮০ শতাংশ ভোট পেয়ে ষষ্ঠবারের মতো প্রেসিডেন্ট পদে জয় পাচ্ছেন বলে ধারাণা করা হচ্ছে।

সরকার ও সংসদ ভেঙ্গে দেওয়া হয়েছে। আগামী ১৮ মাস সামরিক পরিষদ দেশ পরিচালনা করবে। ১৯৯০ সালে এক সামরিক অভ্যাত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেন দেবি। গত সপ্তায় তিনি দেশটির উত্তরাঞ্চলে লিবিয়া সীমান্তে গিয়েছিলেন। নির্বাচনে জয়ী হয়ে বিজয় ভাষণের আগেই তিনি ওই অঞ্চল সফরে যান। সেখানে বিদ্রোহীদের দমনে লড়াই করছিল সেনাবাহিনী।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি