মঙ্গলবার, ১৩ এপ্রিল, 2০২1
সেই সিঙ্গুরেই শিল্প গড়ার প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ
Published : Thursday, 8 April, 2021 at 9:02 PM

আন্তর্জাতিক ডেস্ক:
আর দু’দিন পরেই রাজ্যে চতুর্থ দফার বিধানসভা নির্বাচন। চতুর্থ দফার নির্বাচন হবে সিঙ্গুর বিধানসভা কেন্দ্রে। তার আগে বুধবার (৭ এপ্রিল) সিঙ্গুর সফর করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সঙ্গে সিঙ্গুরে শিল্প গড়ার প্রতিশ্রুতিও দিয়ে গেলেন বিজেপির তারকা প্রচারক অমিত শাহ।
ভারতের গণমাধ্যমগুলো জানায়, এই সিঙ্গুরে একদিন রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্বপ্নের গাড়ির কারখানা রুখে দিয়েছিল তৃণমূল কংগ্রেস ও তাদের সহযোগীরা। সিঙ্গুরের সেই আন্দোলনে সেদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিলেন বিজেপি নেতৃত্ব। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সবই বদলে যায়। সেই সিঙ্গুরেই শিল্পের স্বপ্ন ফেরি করলেন চতুর্থ দফার নির্বাচনের আগে প্রচার করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
এদিন অমিত শাহ বলেন, ‘শুধু ছোট বা মাঝারি নয়, রাজ্যে বড় শিল্প আনবে বিজেপি। শিল্প ফিরবে সিঙ্গুরেও।’ তবে বুদ্ধদেব ভট্টাচার্যের সিঙ্গুরে কারখানা কেন করতে দেয়া হয়নি সেই প্রশ্নের জবাব অবশ্য তৃণমূল বা বিজেপির পক্ষ দেয় হচ্ছে না।
সিঙ্গুর ইস্যুতেই ২০১১ সালে রাজ্যের রাজনৈতিক পট পরিবর্তন হয়। আর সেই পরিবর্তনের কেন্দ্রে ছিল সিঙ্গুর। টাটার ন্যানো গাড়ির কারখানা ঘিরে সেসময় রাজ্য রাজনীতিতে বামবিরোধী হাওয়া প্রবল হয়েছিল। ক্ষমতায় এসে শিল্পের জন্য গৃহীত জমি কৃষকদের কাছে ফিরিয়ে দিয়েছিলেন মমতা। কিন্তু সেই জমিতে চাষ হয়নি।
কিছুদিন আগে সিঙ্গুরে সভা করে সেই এলাকার মানুষের আবেগকে উস্কে দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘সিঙ্গুর আমার আন্দোলনের স্থান। সিঙ্গুরে আমার আবেগ জুড়ে রয়েছে।’
ক্ষমতায় ফিরে সিঙ্গুরে অ্যাগ্রোপার্ক তৈরির প্রতিশ্রুতিও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই সিঙ্গুরে ভোটের আগে প্রচারে এসে শিল্প গড়ার স্বপ্ন দেখালেন অমিত শাহ।
তবে রাজ্যে কে বিজেপির মুখ্যমন্ত্রী হবেন সেই প্রশ্নের জবাবে অমিত শাহ বলেন- ‘কে মুখ্যমন্ত্রী হবেন, তা এখনও ঠিক হয়নি।’ তবে বিজেপি যে দ্রুই শতাধিক আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসবে সেটা অমিত শাহ নিশ্চিত করে জানিয়ে দেন এদিন।
বুধবার সিঙ্গুরের পর ডোমজুড়ের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে রোড শো করেন অমিত শাহ। সেই প্রচার থেকে অমিত শাহ দাবি করেন, ‘প্রথম তিন দফা নির্বাচনে ৬৩-৬৮টি আসন পাবে বিজেপি।’ নিয়ম মেনে এদিন প্রচার শেষ করে অমিত শাহ দলের এক কর্মীর বাড়িতে দুপুরের খাবার খান।






সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি