মঙ্গলবার, ১৩ এপ্রিল, 2০২1
নিগারের শতকে বাংলাদেশ ইমার্জিং দলের বড় জয়
Published : Tuesday, 6 April, 2021 at 7:22 PM

ক্রীড়া ডেস্ক ॥
অধিনায়কের নিগার সুলতানা জোত্যির অপরাজিত শতকে বড় জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার ইমার্জিং দলের বিপক্ষে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ল লাল-সবুজরা।
মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়াদের দেয়া ১৯৭ রানের লক্ষ্য ২৭ বল বাকি থাকতেই টপকে যায় বাংলাদেশের নারী দল। এতে সিরিজে ২-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। এদিন টস জেতার পর নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে সফরকারীরা। দক্ষিণ আফ্রিকার ইমার্জিং দলের হয়ে ওপেনার আন্দ্রি স্টেইন ৮০ রান করেন। আনেকা বসের ব্যাট থেকে আসে ৪২ রান। এছাড়া কেউই উল্লেখ যোগ্য রান করতে পারেননি। বাংলাদেশের জার্সিতে নাহিদা আখতার ও ঋতু মনি তিনটি করে উইকেট তুলেন। একটি উইকেট শিকার করেন সালমা খাতুন।
জবাবে ব্যাট হাতে ৮ বলে ৭ রানে ফিরে যান শারমিন সুলতানা। ২৫ বলে ২১ রান করেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন। অন্যদিকে ৩৭ বলে ১৫ রান করে বিদায় নেন ফারজানা হক। তবে একপ্রান্ত আগলে রেখে নিয়মিত রান তুলতে থাকেন নিগার সুলতানা। পঞ্চম উইকেটে রুমানা আহমদের সঙ্গে ১১৫ রানের জুটি গড়েন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক। ১৩৫ বলে অপরাজিত ছিলেন নিগার। ১১টি চারের মেরে ইনিংসটি সাজান তিনি। অন্যদিকে তার সঙ্গে ক্রিজে ছিলেন ৬৯ বলে ৪৫ রান করা রুমানা। শেষ পর্যন্ত তিন উইকেট হারিয়ে ৪৫.৩ ওভারে জয় তুলে নেয় বাংলাদেশের নারী দলটি। সেঞ্চুরি তুলে ম্যাচ সেরা হয়েছেন নিগার সুলতানা। রোববার সিরিজের প্রথম ম্যাচে ৫৪ রানের জয় তুলেছিল স্বাগতিকরা। আগামী ৮ এপ্রিল তৃতীয় ম্যাচে নামবে দুই দল। ওই ম্যাচে জয় পেলেই ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ ইমার্জিং দল।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি