মঙ্গলবার, ১৩ এপ্রিল, 2০২1
আইপিএল শুরুর আগেই ছিটকে গেলেন সাকিবদের সতীর্থ
Published : Sunday, 4 April, 2021 at 8:25 PM

ক্রীড়া ডেস্ক ॥
শুক্রবার থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৪তম আসর। নতুন আসর শুরুর এক সপ্তাহেরও কম সময় বাকি থাকতে ইনজুরির ধাক্কা খেলো বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।
হাঁটুর ইনজুরিতে পুরো আইপিএল থেকে ছিটকে গেছেন ২৩ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান রিংকু সিং। তার বদলে পাঞ্জাবের ব্যাটিং অলরাউন্ডার গুরকিরাত সিং মানকে দলে ভিড়িয়েছে কলকাতা। এবারের আইপিএলের নিলামে গুরকিরাত অবিক্রিত থাকায় তাকে নিতে পারল দুইবারের চ্যাম্পিয়নরা।
২০১৮ সালে ৮০ লাখ রুপিতে রিংকুকে কিনেছিল কলকাতা। এরপর তিন মৌসুমে কলকাতার হয়ে মাত্র ১০টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন রিংকু। যেখানে মাত্র ১১ গড় ও ১০১.৩১ স্ট্রাইকরেটে ৭৭ রানের বেশি করতে পারেননি তিনি।
কলকাতায় আসার আগে কিংস এলেভেন পাঞ্জাবের হয়ে ২০১৭ সালে আইপিএল অভিষেক হয়েছিল রিংকুর। সেই আসরে একটি মাত্র ম্যাচ খেলার সুযোগ পান তিনি। কিন্তু সেই ম্যাচে কোনো বল মোকাবিলা করার সুযোগ আসেনি তার।
রিংকুর জায়গায় নেয়ার গুরকিরাতকে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতেই পেয়ে গেছে কলকাতা। ত্রিশ বছর বয়সী এ ব্যাটিং অলরাউন্ডার এরই মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কিংস এলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএলের খেলেছেন। এছাড়া ২০১৬ সালে ভারতের হয়ে তিনটি ওয়ানডেও খেলেছেন তিনি।
সম্প্রতি সৈয়দ মুশতাক আলি ট্রফিতে পাঞ্জাব দলকে সেমিফাইনালে তোলার পথে ১৩৪ স্ট্রাইকরেটে ১৩৪ রান এবং তিন ওভার বোলিং করে ১টি উইকেট নিয়েছিলেন গুরকিরাত। সবমিলিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১১৩ ম্যাচে ১২৪ স্ট্রাইকরেটে ১৮২৯ রান রয়েছে তার নামের পাশে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি