মঙ্গলবার, ১৩ এপ্রিল, 2০২1
খোলা মাঠে টাইগারদের প্রথম অনুশীলন
Published : Thursday, 4 March, 2021 at 8:14 PM

ক্রীড়া ডেস্ক ॥
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের পৌঁছেছে গত ২৪ ফেব্রুয়ারি। তারপর থেকে এই প্রথমবারের মত বৃহস্পতিবার খোলা মাঠে অনুশীলন করার সুযোগ পেল টাইগররা। এদিন লিংকন গ্রিনে ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এতে ক্রিকেটারদের মধ্যেও স্বস্তি ফিরতে শুরু করেছে। এদিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনুশীলনের সময়ে তোলা একটি সেলফি আপলোড করে মুশফিকুর রহিম লিখেন, ‘আলহামদুলিল্লাহ। আটদিন কোয়ারেন্টাইনে থাকার পর দারুণ একটি সেশন পার করলাম।’ অনুশীলন নিয়ে একটি ভিডিওতে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন বলেছেন, ‘আজ অনুশীলনের শুরুতে আমরা ফিল্ডিং অনুশীলন করেছি। তারপর শর্ট ক্যাচ, হাই ক্যাচ প্র্যাকটিস করেছি। এখানে আবহাওয়া এবং বাতাসের একটি বিষয় আছে। এখানে কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নেয়ার উদ্দেশ্যেই ক্যাচিং অনুশীলন করেছি। তারপর আমরা স্বল্প সময় ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছি।' তিনি আরো বলেন, ‘শেষ দিকে আমরা কিছু সময় ফিটনেস অনুশীলন করেছি। কারণ গত সাত দিনে আমরা ফিটনেস নিয়ে তেমন কাজ করার সুযোগ পায়নি। ট্রেনারের নির্দেশনা অনুযায়ী আমরা রানিং সেশন করেছি। সামনের দিনগুলোতে অনুশীলনের মাধ্যমেই আমরা এখানকার কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার চেষ্টা করব।’ নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি বাংলাদেশ। এ বিষয়ে সাইফউদ্দিন বলেন, ‘ওয়ানডেতে আমরা ভালো দল। অবশ্যই জয়ের আশা নিয়েই আমরা মাঠে নামব। যদি মাঠে আমরা নিজেদের সেরাটা দিতে পারি, দিনটি যদি আমাদের থাকে তাহলে অবশ্যই ফলাফল আমাদের অনুকূলে আসবে। সিরিজে টি-টোয়েন্টি ম্যাচও আছে। এখান থেকে ভালো কিছু অর্জন করেই আমরা দেশে ফিরতে চাই।’ এই সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ডানেডিনে আগামী ২০ মার্চ ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ।
 ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি ক্রাইস্টচার্চে ও তৃতীয় ম্যাচটি ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ।
হ্যামিলটনে ২৮ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ নেপিয়ারে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। ১ এপ্রিল অকল্যান্ডে হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি