বুধবার, ২১ এপ্রিল, 2০২1
চট্টগ্রামের জেলসুপারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই
Published : Thursday, 4 March, 2021 at 8:10 PM

জেলা প্রতিনিধি ॥
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি আসামিকে নির্যাতন ও হত্যাচেষ্টার অভিযোগে চট্টগ্রাম জেল সুপারসহ ৪ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা পিবিআইকে তদন্ত করার আদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে হাজতি আসামি রূপন কান্তি নাথের স্ত্রী ঝর্ণা রানীর দায়েরকৃত অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করে চট্টগ্রাম মহানগর দায়রা জজ এই আদেশ দেন। মামলার বাদীর আইনজীবী অ্যাডেভোকেট ভুলন লাল ভৌমিক মামলার সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রূপন কান্তি নাথ নামে এক হাজতি আসামিকে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন দিয়ে হত্যা চেষ্টা করায় জেল সুপারসহ চার জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার, জেলার ও জেলখানার কর্তব্যরত এক সহকারী সার্জনকে বিবাদী করা হয়েছে। তাদের বিরুদ্ধে নির্যাতন ও হেফাজত মৃত্যু নিবারণ আইন ২০১৩ এর (১ ও ২) এবং ক, খ, গ ধারায় অভিযোগ আনা হয়।
আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে অভিযোগের শুনানী শেষে আদালত অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে মামলাটি পিবিআইকে তদন্তের আদেশ প্রদান করেছেন বলে জানান ভুলন লাল। মামলার বাদী ঝর্ণা রানী দেবনাথ মামলার অভিযোগে উল্লেখ করেন, গত বছরের ১৫ ডিসেম্বর তার স্বামী রূপম কান্তি নাথ জিআর ৩৩২/১৮ নম্বর মামলায় সুস্থ অবস্থায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে যান। কারাগারে বন্দি থাকা অবস্থায় তার ইচ্ছার বিরুদ্ধে সম্মতি আদায়ের জন্য অভিযুক্ত বিবাদীরা পরস্পরের যোগসাজসে চট্টগ্রামের কারাগারের সাঙ্গু ১ নম্বর ভবনে গত ফেব্রুয়ারি মাসের ২৪ ও ২৫ তারিখের যেকোনও সময় বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন পুশ করে কারাবন্দি রূপম কান্তি নাথকে নির্যাতন ও হত্যা চেষ্টা করে। গুরুতর অসুস্থ রূপন কান্তি নাথ বর্তমানে চট্টগ্রাম মেডিক?্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি