বুধবার, ২১ এপ্রিল, 2০২1
আমিরকে ‘রুবেল’ বানিয়ে হাফিজদের দুর্দান্ত জয়
Published : Monday, 1 March, 2021 at 8:09 PM

ক্রীড়া ডেস্ক ॥
২০১৮ সালের নিদাহাস ট্রফির কথা মনে আছে? স্বাগতিক শ্রীলঙ্কাকে দুইবার হারিয়ে ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সাব্বির রহমানের ৭৭ রানের ইনিংসে ভর ১৬৬ রান করে টাইগাররা। জবাবে শেষ ৩ ওভারে ৩৫ রান প্রয়োজন ছিল ভারতের। ইনিংসের ১৮তম ওভারে লেগ বাই থেকে ১ রান খরচ করেন মোস্তাফিজুর রহমান। ফলে ১২ বলে বাকি ৩৪ রান। এরপর? এরপরের গল্পটা বাংলাদেশের হৃদয় ভাঙার। ম্যাচের তখনও পর্যন্ত ৩ ওভারে মাত্র ১৩ রান খরচ করা রুবেল হোসেনের হাতে বল তুলে দেন অধিনায়ক সাকিব আল হাসান। সেই ওভার থেকে ২টি করে চার-ছয়ের মারে ২২ রান তুলে নেন দিনেশ কার্তিক। পরে শেষ ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচও জেতান এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। প্রথম তিন ওভারে দারুণ বল করা রুবেল, হুট করেই বনে যান জাতীয় ভিলেন। প্রায় তিন বছর পর একই পরিণতি হলো পাকিস্তান ক্রিকেট দলের বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরের। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নয়। চলতি পাকিস্তান সুপার লিগের ম্যাচে দারুণ বোলিং করতে করতে হঠাৎই ভিলেন হয়ে গেছেন আমির। রোববার রাতে টুর্নামেন্টের ১১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল আমিরের করাচি কিংস ও লাহোর কালান্দারস। শারজিল খানের ৩৯ বলে ৬৪ ও মোহাম্মদ নাবীর ৩৪ বলে ৫৭ রানের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৮৬ রান করে বাবর আজমের দল। কুড়ি ওভারের ক্রিকেটে যা বেশ ভালো সংগ্রহ। পরে বল হাতে নিয়েও দারুণ করে করাচি। প্রথম ওভারে কোনো রান না দিয়েই দুই উইকেট তুলে নেন আমির। যার মধ্যে একটি ছিল রানআউট। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ব্যর্থ হন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজও। তিনি আউট হন ১৫ রান করে। তবে ফাখর জামান ও বেন ডাঙ্কের ফিফটিতে ভর করে বেশ ভালো জবাব দিচ্ছিল লাহোর। শেষ তিন ওভারে তাদের জয়ের জন্য বাকি থাকে ৩৬ রান। সেই ওভারে আক্রমণে আসেন ড্যান ক্রিশ্চিয়ান। মাত্র ৬ রান খরচ করেন তিনি। সঙ্গে তুলে নেন ৮৩ রান করা ফাখর জামানের উইকেট। ফলে ১৮ ওভারে লাহোরের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৫৭ রান এবং জয়ের জন্য বাকি থাকে ১২ বলে ৩০ রান। এমতাবস্থায় দলের সেরা বোলার আমিরকে ডেকে নেন অধিনায়ক ইমাদ ওয়াসিম। ম্যাচের তখন পর্যন্ত ৩ ওভারে মাত্র ১৪ রান খরচ করেছিলেন আমির। কিন্তু তার ১৯তম ওভারটিতে চড়াও হন দক্ষিণ আফ্রিকান পেস বোলিং অলরাউন্ডার ডেভিড উইসে, যোগ্য সঙ্গ দেন বেন ডাঙ্ক (৫৭)।

সেই ওভার থেকে ৩ চার ও ১ ছয়ের মারে ২০ রান তুলে নেন ডাঙ্ক ও উইসে। নিজের পিএসএল ক্যারিয়ারে এবারই প্রথম এক ওভারে ২০ রান খরচ করলেন আমির। তার এই ওভারেই মূলত ম্যাচ চলে যায় লাহোরের হাতে। পরে শেষ ওভারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে জয় নিশ্চিত করেন ৯ বলে ৩১ রানের টর্ণেডো খেলা উইসে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি