শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ফেনীর সোনাগাজীতে ভূমিদস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ
Published : Monday, 1 March, 2021 at 7:55 PM

 ফেনী প্রতিনিধি ॥
ফেনীর সোনাগাজীতে ভূমিদস্যুদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। সোমবার (১ মার্চ) সকালে উপজেলার সদর ইউনিয়নের চরখোয়াজ গ্রামের ভূমিহীন, বাস্তহারা, দিনমজুর জামাল উদ্দিনকে ভূমি দস্যুদের অত্যাচার, নির্যাতন ও হয়রানি থেকে রক্ষা করতে সর্বস্তরের জনতা এই কর্মসূচি পালন করেন।
তারা অভিযোগ করেন, ওই গ্রামের বাস্তহারা দিনমজুর জামাল উদ্দিনকে সরকার চরখোয়াজ মৌজার ১১৩৬ নং খতিয়ানের ২৮৫৩ দাগের ২২শতক নাল জমি ২০১৮ সালে তার নামে বন্দোবস্ত করে দেন। ওই জমিতে সরকারিভাবে একটি ঘর বরাদ্দের আবেদন করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে ওই জমিতে মৌখিকভাবে ভিটি ভরাটের নির্দেশ দেন। ভিটি ভরাট করতে গেলে স্থানীয় চিহ্নিত ভূমিদস্যুরা দফায় দফায় বাধা দিয়ে জামাল ও তার স্ত্রী আয়েশা বেগমের ওপর হামলা নির্যাতন চালিয়ে আসছে।
একই গ্রামের চিহ্নিত ভূমিদস্যু জামশেদ আলম, আমির হোসেন, কামাল উদ্দিন, জোন্টা হুজুর, জেবল হক, মো. সুমন, মিয়াধন ও মিজানুর রহমানের নেতৃত্বে ভূমিদস্যুরা দিনমজুর জামাল উদ্দিনের জমিটি জবরদখলের চেষ্টা চালায়। তারা আরো অভিযোগ করেন রোববার সকালে ভূমিদস্যুরা জামালের ভরাটকৃত ভিটির একাংশের মাটি কেটে ফেলে দেয়। এর প্রতিবাদে চর খোয়াজ গ্রামের তেমুহানী এলাকায় ওই গ্রামের কয়েকশ' নারী-পুরুষ সকাল ১১টার দিকে একটি বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সময় বক্তব্য রাখেন ইউপি সদস্য মোহাম্মদ আবদুল্লাহ, যুবলীগ নেতা সারোয়ার হোসেন, মো. মামুন, ভূমিহীন জামাল উদ্দিন ও তার স্ত্রী আয়েশা বেগম। এরপর দুপুর ১২টার দিকে ভূমিদস্যুদের অত্যাচার, নির্যাতন, হামলা ও হয়রানি থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেন বাস্তহারা দিনমজুর জামাল উদ্দিন ও তার স্ত্রী আয়েশা বেগম। এ সময় ভূমি দস্যুদের গ্রেপ্তারের দাবি করেন তারা। প্রসঙ্গত, চরখোয়াজ গ্রামের বাসিন্দা বাস্তহারা জামাল উদ্দিন পেশায় একজন দিনমজুর। বিয়ে উপযুক্ত তিন কন্যা ও স্ত্রী নিয়ে জনৈক আবুল খায়েরের পুকুর পাড়ে একটি খুঁপড়ি ঘরে বসবাস করে আসছে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি