বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
গ্রিনকার্ড, ওয়ার্ক ভিসা খুলে দিলেন বাইডেন
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 26 February, 2021 at 4:18 PM

ক্ষমতায় এসে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীতি বদলানো অব্যাহত রেখেছেন জো বাইডেন। এবার গ্রিনকার্ড ও ওয়ার্ক ভিসা খুলে দিয়েছেন বাইডেন। ট্রাম্প এই ভিসার ওপর নিষেধাজ্ঞা করেছিলেন। তবে বাইডেন প্রশাসন বলছে, এতে যুক্তরাষ্ট্রের কোনও লাভ হয়নি। করোনাভাইরাস মহামারির কারণে বিভিন্ন ধরনের ভিসার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন ট্রাম্প। তবে বুধবার বাইডেন তার পূর্বসুরীর এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছেন। এর ফলে বহু মানুষ বৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশাধিকার পাবে। বাইডেন প্রশাসন বলছে, ট্রাম্পের আদেশের ফলে যুক্তরাষ্ট্রের স্বার্থকে এগিয়ে নেয়ার মতো কোনও ঘটনা ঘটেনি এবং শিল্প এবং ব্যক্তির ক্ষতি হয়েছে। বাইডেন বলেন, এটা যুক্তরাষ্ট্রের ক্ষতি করেছে। যুক্তরাষ্ট্রের নাগরিক এবং বৈধ স্থায়ী বাসিন্দাদের সঙ্গে নির্দিষ্ট কিছু পরিবারের সদস্যরা মিলিত হতে পারেনি।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প নতুন অভিবাসীদের জন্য ‘গ্রিনকার্ড’ এবং দক্ষ কর্মীদের জন্য অস্থায়ী ওয়ার্ক ভিসা স্থগিত করেছিলেন। চাকরির বাজারে মার্কিনিদের আরও বেশি প্রবেশাধিকার নিশ্চিত করতে এইচ-১বি, এইচ-৪, এইচ-২বি, এল-১ এবং জে ক্যাটারির এই ভিসা বন্ধ করা হচ্ছে বলে জানিয়েছিলেন ট্রাম্প। কিন্তু বুধবার বাইডেন বলেন, আগের নীতির কারণে দক্ষ এবং যোগ্য অনাবাসী ব্যক্তিরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারছিলেন না। এর ফলে কিছু কিছু ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে তাদের স্বপ্ন বাস্তবায়নের সুযোগ পেতে দেরি এবং ক্ষতি হয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি