রবিবার, ২৮ ফেব্রুয়ারি, 2০২1
শত কোটি টাকার সাপের বিষসহ আটক ৩
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 28 January, 2021 at 4:25 PM

খুলনায় প্রায় শত কোটি টাকার সাপের বিষসহ তিনজন পাচারকারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। আটকরা হলেন- পাবনার বেড়া এলাকার নূরুল সরদারের ছেলে বাচ্চু সরদার (৫০), পাবলার ফরিদপুরের মো. ইব্রাহিম প্রামাণিকের ছেলে লুৎফুর রহমান (৪৮) ও যশোর সদর এলাকার রামচন্দ্র বিশ্বাসের ছেলে সৌমিত্র বিশ্বাস (৩২)। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ এ তথ্য জানান।

তিনি জানান, মহানগরীর জিরোপয়েন্ট এলাকা থেকে বৃহস্পতিবার ভোরে প্রায় শত কোটি টাকা মূল্যের দুর্লভ সাপের বিষসহ তিন পাচারকারীকে আটক করা হয়েছে। তবে জব্দ দ্রব্য আসলেই সাপের বিষ কিনা সেটাও পরীক্ষা করা হবে। র‌্যাব সূত্রে জানা যায়, ‌সুদৃশ্য ছয়টি কন্টিনারে ১২ পাউন্ড সাপের বিষসহ তিনকে হাতেনাতে আটক করা হয়েছে। তিনটি তরল ও তিনটি পাউডার অবস্থায় রয়েছে সর্পবিষ। উচ্চপর্যায়ের মাদক সেবন বা প্রস্তুতকাজে ব্যবহৃত হয়ে থাকতে পারে এ বিষ। কন্টিনারে মেইড ইন ফ্রান্স লেখা। পাচারচক্রের সঙ্গে তাদের চুক্তি হয়েছিল এ সংবাদটির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভোরে খুলনার জিরোপয়েন্ট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এ ধরনের বিষের এক পাউন্ডের বাজার মূল্য সাত কোটির অধিক, সে হিসেবে ১২ পাউন্ডের দাম প্রায় কোটি টাকার কাছাকাছি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে যতটুকু জানতে পেরেছি- ফ্রান্স থেকে এনে অন্য কোথাও পাচার করাই ছিল ওদের উদ্দেশ্য।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি