বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
কোম্পানীগঞ্জে ফের হরতালের ডাক, মাইজদীতে ১৪৪ ধারা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 26 January, 2021 at 5:22 PM

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আবারও আধাবেলা হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। বসুরহাট দলীয় কার্যালয়ে গতকাল সোমবার রাতে নেতাকর্মীদের উপস্থিতিতে এ হরতালের ডাক দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। আগামী ৩১ জানুয়ারি রোববার এই আধাবেলা হরতাল পালন করা হবে বলে জানানো হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়।

এদিকে মন্ত্রীকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্লাহ খান সোহেলসহ জেলার কয়েকজন নেতা আজ মঙ্গলবার সকালে মাইজদী বালুর মাঠে এক সমাবেশের আয়োজন করেন। কিন্তু একই সময়ে বালুর মাঠের পাশে কেন্দ্রীয় শহীদ মিনারে সাংসদ একরামুল করিম চৌধুরীর অনুসারীরাও একটি সমাবেশের ডাক দেন। এতে জেলা শহরে সহিংসতা ও সংঘর্ষের আশঙ্কা দেখা দেওয়ায় আজ সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশ ও মিছিল-মিটিং নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে সাংসদ একরামুল করিম চৌধুরীর করা দুটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে জেলাজুড়ে আলোচনার ঝড় বয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে কোম্পানীগঞ্জে পরের দিন হরতালের ডাক দিয়ে দাবি আদায়ে গণ-অনশনসহ বিভিন্ন আলটিমেটাম দেওয়া হয়। উদ্ভূত পরিস্থিতি চিন্তা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দাবি আদায়ের আশ্বাস দিলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ হরতাল ও গণ-অনশন প্রত্যাহার করে নেয়। কিন্তু দাবি আদায়ে কোনো ব্যবস্থা না নেওয়ার অভিযোগে আবারও এ হরতালের ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি