রবিবার, ১৭ জানুয়ারি, 2০২1
আল্লাহু আকবর, আল্লাহু আকবর’ বলতে বলতে আজানরত মুয়াজ্জিনের মৃত্যু
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 4 December, 2020 at 10:28 AM

‘‘আল্লাহু আকবর, আল্লাহু আকবর’ ধ্বনিতে মুসুল্লিদের জন্য নামাজের জন্য আহ্বান জানিয়ে আজানরত অবস্থায় মারা গেলেন আব্দুল কদ্দুছ (৬৫)।
তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের খান্দার আগপাড়া জামে মসজিদের মুয়াজ্জিন। তিনি খান্দার গ্রামের মৃত সদর আলীর ছেলে। প্রত্যক্ষদর্শী খান্দার গ্রামের মো. সুরুজ আলীর ছেলে মো. সবুজ মিয়া জানান, মাইকে দুইবার আল্লাহু আকবর ধ্বনি শোনার পরে আর কোনও আওয়াজ শুনতে পাননি। তিনি দৌড়ে গিয়ে দেখতে পান মসজিদের ভেতরে মুয়াজ্জিন মেঝেতে পড়ে রয়েছেন। মুসুল্লিরা দ্রুত ভেতরে গিয়ে দেখেন তিনি আর বেঁচে নেই।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন মসজিদের ইমাম হাফেজ মো. শাফায়েত হোসাইন। তিনি জানান, জোহর নামাজের জন্য আজান দেয়ার সময় মৃত্যুর কোলে ঢলে পড়েন মুয়াজ্জিন আব্দুল কদ্দুছ। তিনি এ মসজিদে দেড় যুগ ধরে তিনি মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে আসছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। ইমাম শাফায়েত আরও জানান, রাত এশার নামাজের পর পারবারিক গোরস্থানে দাফন করা হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি