মঙ্গলবার, ১৯ মার্চ, 2০২4
কুশল-শানাকাদের মূল্য আফ্রিদি-রাসেলদের চেয়ে বেশি
Published : Thursday, 3 December, 2020 at 9:02 PM

ক্রীড়া ডেস্ক ॥
আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়ের মাঝেই ঘটা করে আয়োজিত শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ। এরই মধ্যে হয়ে গেছে টুর্নামেন্টের ৮টি ম্যাচ। খুব বেশি তারকা ক্রিকেটার না থাকলেও এলপিএলে খেলছেন আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদিসহ শ্রীলঙ্কার বড় বড় ক্রিকেটাররা।
তবে টুর্নামেন্টের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার কিন্তু আফ্রিদি-রাসেলরা নন। সর্বোচ্চ ৬০ হাজার ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ টাকা) ক্যাটাগরিতে রয়েছেন শ্রীলঙ্কার চার ক্রিকেটার দাসুন শানাকা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিসারা পেরেরা। শহীদ আফ্রিদি ও আন্দ্রে রাসেলরা রয়েছেন ঠিক এর পরের ক্যাটাগরিতে। যেখানে পারিশ্রমিক ৫০ হাজার ডলার বা প্রায় ৪২ লাখ টাকা। এই ক্যাটাগরিতে আফ্রিদি, রাসেল ছাড়াও রয়েছেন লেন্ডল সিমনস, ইরফান পাঠান, ভানিন্দু হাসারাঙ্গা এবং ডেল স্টেইনরা। অবাক করার বিষয় হলো, পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমিরকে রাখা হয়েছে সর্বনি¤œ ২৫ হাজার ডলারের (প্রায় ২১ লাখ টাকা) ক্যাটাগরিতে। যেখানে আমির ছাড়াও রয়েছেন জনসন চার্লস, দিনেশ চান্দিমালের মতো ক্রিকেটাররা।
এলপিএলে খেলোয়াড়দের মূল্য তালিকা:
৬০ হাজার ডলার : দাসুন শানাকা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিসারা পেরেরা
৫০ হাজার ডলার : লেন্ডল সিমনস, শহীদ আফ্রিদি, ইরফান পাঠান, আন্দ্রে রাসেল, ভানিন্দু হাসারাঙ্গা এবং ডেল স্টেইন
৪০ হাজার ডলার : সুদ্বীপ ত্যাগি, হজরতউল্লাহ জাজাই, মানপ্রিত গণি, নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা এবং আভিশকা ফার্নান্দো
২৫ হাজার ডলার : সামিত প্যাটেল, মোহাম্মদ আমির, জনসন চার্লস, উসমান শিনওয়ারি, লাহিরু কুমারা, ভানুকা রাজাপাকষে, নুয়ান প্রদীপ, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয় ডি সিলভা, অশাদা ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়, সেকুগে প্রসন্ন, আমিলা আপোনসো, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, মিলিন্দা সিরিবর্ধনে, আসিলা গুনারাতেœ, আশান প্রিয়ঞ্জন এবং বিনুরা ফার্নান্দো।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি