সোমবার, ২৫ জানুয়ারি, 2০২1
পরের টাকায় বিলাসী জীবন ওদের!
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 29 November, 2020 at 4:58 PM

নতুন কৌশলে প্রতারণা করে অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। গ্রেফতার এড়াতে নিজের নিরাপত্তায় সিসিক্যামেরা ব্যবহার করতো প্রতারক। মোবাইল অপারেটরদের পুরনো সিরিজের নম্বরে কল দিয়ে ময়মনসিংহের ত্রিশাল থেকে টাকা হাতিয়ে নিতো চক্রটি। সম্প্রতি চক্রের দুই সদস্য পুলিশের কাছে আটকের পর বেরিয়ে আসে এ তথ্য। এক প্রতারক জানায়, প্রথমে আমরা মধ্যবয়সী একজনকে কল দেই। কল রিসিভ করলেই বলি আপনার ছেলের একটি সমস্যা হয়েছে। সে আমার একটি মোবাইলে হাত থেকে ফেলে ভেঙে দিয়েছে। এখন এর ক্ষতিপূরণ দিতে হবে। এর পরে কণ্ঠ নকল করে আমি বলি আব্বা ওনাকে টাকা দিয়ে দেও। এরপর আমার কাছে টাকা চলে আসে।

একেবারে নতুন কৌশল। এভাবে মানুষের কাছ থেকে সহজে টাকা হাতিয়ে নিচ্ছে ময়মনসিংহের বিনয়ামিন। পদ্ধতি খুব অভিনব। মোবাইল ফোন অপারেটরদের পুরানো সিরিজের নম্বরগুলো কোনো বয়স্ক বা মধ্যবয়সীর এবং তাদের ছেলে আছে। এমন ধারণা থেকে ফোন দেয়া হয়। কেউ খপ্পরে পড়ে। কেউ আবার বুঝতে পেরে ফোন কেটে দেয়। এমন প্রতারণার শিকার হয়ে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা করেন এক ভুক্তভোগী। তার ছেলেকে আটকে রাখার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হাতিয়ে নেয়া হয় অর্থ।

এভাবে বহু অভিযোগ আসার পর বিনইয়ামিন ও তার এক সহযোগীকে ময়মনসিংহের ত্রিশাল থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পুলিশ জানায়, বিনইয়ামিনের বিরুদ্ধে অস্ত্র মামলাসহ ৪ টি মামলা রয়েছে। গ্রেফতার এড়াতে সে বাড়ির চারপাশে সিসি ক্যামেরা ও ভেতরে গোপন ক্যামেরা বসিয়েছিলো। ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মীর মোদদাছছের হোসেন বলেন, যে প্রতারক চক্রকে আমরা গ্রেফতার করেছি। তারা পরের টাকায় বিলাসী জীবনযাপন করেন। তারা মানুষের সঙ্গে প্রতারণা করে নিজের ঘরের অসবাবপত্র ও কিনেছেন।

পুলিশ জানায়, ২০১৬ সাল থেকে প্রতারণা করে আসছিল বিনইয়ামিন। যার মাধ্যমে তিনি বিলাসী জীবনযাপন করতেন। ৩০ বছর বয়সী বিনইয়ামিন বিয়ে করেছেন ৯ টি। এ ছাড়া অসংখ্য পরকীয়া প্রেমের সঙ্গে জড়িত।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি