রবিবার, ১৭ জানুয়ারি, 2০২1
অনলাইনে ৮ হাজার ফ্যানের অর্ডার, পেলেন ট্রাকভর্তি ঝুট ও ইট
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 27 November, 2020 at 10:06 AM

 সিরাজগঞ্জের উল্লাপাড়ার জিহাদ ইলেকট্রনিক্সের মালিক মো. তরিকুল ইসলাম মোটা অঙ্কের টাকায় অনলাইনে ফ্যান কিনে পেয়েছেন ঝুট কাপড় ও ইট। চট্টগ্রাম থেকে এসব সামগ্রী নিয়ে একটি কাভার্ট ভ্যান আজ বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়ায় পৌঁছে। উল্লাপাড়া মডেল থানা পুলিশ চালক ও হেলপারসহ কাভার্ট ভ্যানটি আটক করেছে। ব্যবসায়ী তরিকুল ইসলাম জানান, অনলাইনে কম মূল্যে ভালো মানের ইলেকট্রনিক ফ্যান বিক্রির বিজ্ঞাপন দেখে তিনি গতকাল বুধবার চট্টগ্রামের সুমাইয়া ইলেকট্রনিক্সের দোকানে মুঠোফোনে যোগাযোগ করে ৮ হাজার ২২৩টি নেট মোটর ফ্যান কেনেন। এসব ফ্যানের মূল্য ১৬ লাখ ৬০ হাজার টাকা। অনলাইনে ফ্যান কেনার সময় সুমাইয়া ইলেকট্রনিক্সের পক্ষ থেকে তরিকুলের কথা হয় তার।

সাইফুল ইসলাম মেসার্স ফরিদা কালার নামের এক স্বজনের হিসাব নম্বর তাকে দেন। কথা হয় টাকা পাঠানোর আগেই ফ্যানগুলো উল্লাপাড়ায় পৌঁছে যাবে। তবে কার্টুন খোলার আগেই উত্তরা ব্যাংকের মাধ্যমে তাকে সম্পূর্ণ টাকা পরিশোধ করতে হবে। সেই অনুসারে উল্লাপাড়ায় ২৭৪টি কাটুর্ন বোঝাই কাভার্ট ভ্যান আজ দুপুরে তার দোকানের সামনে এসে দাঁড়ানোর পর আগের কথা অনুযায়ী তরিকুল উত্তরা ব্যাংক লিমিটেড উল্লাপাড়া শাখা থেকে মেসার্স ফরিদাকালার নামের হিসাবে সম্পূর্ণ টাকা পাঠান।

তরিকুল ইসলাম জানান, টাকা পাঠানোর পর ফ্যানের কাটুর্নগুলো খুলতে গিয়ে তিনি দেখতে পান প্রতিটি কাটুর্নের মধ্যে ঝুট কাপড় এবং একটি করে ইট দেওয়া রয়েছে। প্রতারণার ফাঁদে পা দিয়েছেন আঁচ করে সঙ্গে সঙ্গে বিষয়টি উল্লাপাড়া মডেল থানা পুলিশকে অবহিত করেন। এরপর উত্তরা ব্যাংক লিমিটেড উল্লাপাড়া শাখায় গিয়ে পাঠানো ওই পেমেন্ট বন্ধ করার ব্যবস্থা নেন। এদিকে পুলিশ বিষয়টি জানতে পেরে কাভার্ট ভ্যানের চালক ও হেলপারসহ ভ্যানটি আটক করে থানায় নিয়ে আসে। তরিকুল আরও জানান, উত্তরা ব্যাংক উল্লাপাড়া শাখা ম্যানেজার তাকে নিশ্চিত করেছেন, টাকা পেমেন্ট বন্ধ করা হয়েছে। এ বিষয়ে কথিত সুমাইয়া ইলেকট্রনিক্সের পক্ষে মেসার্স ফরিদা কালারের মালিক সাইফুল ইসলামের সঙ্গে মুঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, কাভার্ট ভ্যানের চালক ও হেলপারকে আটক করা হয়েছে। এ ছাড়া ইট-জুটসহ কাভার্ট ভ্যানটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় মালার প্রস্তুতি চলছে ।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি