সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
করোনায় আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৮৪৭
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 21 November, 2020 at 4:34 PM

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৮ জনের প্রাণ গেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৫০ জনে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৮৪৭ জন। পরীক্ষার বিপরীতে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪.৬১ শতাংশ, যা গত আড়াই মাসের (৭৮ দিন) মধ্যে সর্বোচ্চ। শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সরকারি ও বেসরকারি ১১৭ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৪৫৮টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১২ হাজার ৬৪৩টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৬ লাখ ৩৫ হাজার ২০২টি।

বিজ্ঞপ্তি অনুযায়ী, নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪.৬১ শতাংশ। এর আগে গত ৫ সেপ্টেম্বর সংক্রমণ শনাক্তের হার ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ। মাঝে সংক্রমণ শনাক্তের হার ১০ থেকে ১৩ শতাংশের মধ্যে ওঠানামা করেছে। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হা ১৬.৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯২১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন। সুস্থতার হার ৮০.৯৩ শতাংশ। মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ৬ জন। এদের মধ্যে বয়সভিত্তিক ১১ থেকে ২০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর ১ জন, ৪১ থেকে ৫০ বছর ১ জন, ৫১ থেকে ৬০ বছর ৬ জন, ষাটোর্ধ ১৯ জন। এ পর্যন্ত ষাটোর্ধ্ব মারা গেছেন ৩ হাজার ৩৫৩ জন, ৫০-৬০ বছরের ১ হাজার ৬৬৩ জন, ৪১-৫০ বছরের ৭৭৩ জন, ৩১-৪০ বছরের ৩৩৫ জন, ২১-৩০ বছরের ১৪৫ জন, ১১-২০ বছরের ৫১ জন ও ০-১০ বছরের ৩০ শিশু।

গত ২৪ ঘণ্টায় বিভাগ ভিত্তিক মৃত্যু:


ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা ২, বরিশাল ২, সিলেট ১, রংপুর বিভাগে ১ জন। ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু নেই। এদের সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম করোনা রোগীর মৃত্যু খবর আসে ১৮ মার্চ।

আসন্ন শীতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার নানা উদ্যোগ নিচ্ছে। কঠোর হচ্ছে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে। ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি